রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ১৫.৮৪°সে
সর্বশেষ:
চট্টগ্রাম কাস্টম হাউসে নিলামে বিক্রি হবে ১১০টি বিলাসবহুল গাড়ি ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৭ হাজীগঞ্জে ধর্ষণের ঘটনা গুজব : হিন্দু নেতারা কুমিল্লার ঘটনার পেছনের কারণ খোঁজা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী ২৪ ঘণ্টায় ইয়েমেনে সৌদি জোটের হামলায় নিহত ১৬০ প্রতীক্ষার রবিউল আউয়াল ৪ জন নিহতের ঘটনায় মাগুরায় গ্রাম ছেড়ে পালাচ্ছে মানুষ সানি-আমিশা জুটি মুক্তি পাবে ‘গাদার ২’ শিরশ্ছেদ-অঙ্গছেদের শাস্তির ব্যাপারে নতুন নির্দেশনা জারি করেছে তালেবান সারাদেশে মাদক পাঠাতেন খোকন ও রফিক যুক্তরাষ্ট্রের মিশিগানে মোটর সিটি শিরোপা জিতেছে এশিয়া ইউনাইটেড যেসব চ্যানেলে দেখা যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ 

প্রবাসীদের জন্য সৌদির নতুন নির্দেশনা

ভিওএনজে ডেস্ক:
সৌদি আরবে নতুন নির্দেশনা প্রণয়ন করেছে দেশটির সরকার। যারা করোনা ভ্যাকসিনের দু’টি ডোজ সম্পন্ন করেছেন শুধুমাত্র তারাই সরকারি বেসরকারি যে কোনো প্রতিষ্ঠানে প্রবেশ করতে পারবেন। আগামী ১০ অক্টোবর সকাল ৬টা থেকে এ নির্দেশনা কার্যকর করা হবে। গত শনিবার (২ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে সৌদি স্বরাস্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ সিদ্ধান্ত প্রযোজ্য হবে যে কোনো প্রকার আর্থিক, ব্যবসায়িক, সাংস্কৃতিক, বিনোদনমূলক, স্পোর্টস প্রতিষ্ঠানে প্রবেশের ক্ষেত্রে, বিমানে আরোহণ ও গণপরিবহন ব্যবহারের ক্ষেত্রে। যে কোনো প্রকার সাংস্কৃতিক , বিনোদনমূলক, সামাজিক, শিক্ষামূলক অনুষ্ঠানে প্রবেশের ক্ষেত্রে।

এছাড়া যে কোনো প্রকার সরকারি, বেসরকারি, প্রাইভেট প্রতিষ্ঠানে প্রবেশের ক্ষেত্রে এবং সেখানে কাজের উদ্দেশ্যে কিংবা সেবা গ্রহণের উদ্দেশ্যে অথবা যে উদ্দেশ্যেই যান না কেন এই নির্দেশনা প্রযোজ্য হবে।

এদিকে, সম্প্রতি সৌদি সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ তাদের কোয়ারেন্টাইন নীতিমালায়ও পরিবর্তন এনেছে। নতুন নীতিমালায় উল্লেখ করা হয়েছে, এক ডোজ টিকা নিয়ে সৌদি আরবে গেলে, ৫ দিন নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। আর এই নতুন নির্দেশনা জানা না থাকায় অনেক প্রবাসীকে ফেরত যেতে হচ্ছে বিমানবন্দর থেকেই।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রের মিশিগানে মোটর সিটি শিরোপা জিতেছে এশিয়া ইউনাইটেড
দুবাইয়ে ১ মিলিয়ন দিরহাম জিতেছেন বাংলাদেশি
৪০০ টাকা টিকিট ৫০০ টাকা দিয়ে কিনতে হচ্ছে প্রবাসী বাংলাদেশিরা
রোম সফরে গেলেন বাংলাদেশের জাতীয় সংসদের স্পিকার
রেমিট্যান্স প্রবাহে ফের ছন্দপতন
যুক্তরাষ্ট্রে উৎসবে মেতে উঠেছে প্রবাসী বাংলাদেশিরা

আরও খবর


close