মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ২৪.৪৭°সে
সর্বশেষ:
বাংলাদেশ আইএলও পরিচালনা পর্ষদের সদস্য পদে নির্বাচিত শারুন-নুসরাতের যোগাযোগ খতিয়ে দেখা হচ্ছে বিমানের দুই কর্মী ও সহযাত্রীদের ধস্তাধস্তির ঘটনায় যুক্তরাষ্ট্রের ওকলাহামায় জরুরি অবতরণ সোমালিয়ায় সেনা অভিযানে ৪৮ ঘণ্টায় অর্ধশতাধিক আল-শাবাব যোদ্ধা নিহত মিয়ানমারের জান্তাবিরোধী আন্দোলনকারীরা রোহিঙ্গাদের সমর্থন ইসরাইলের নতুন প্রধানমন্ত্রীকে মোদির অভিনন্দন সরকারি গাড়ি ও তেল খরচ করে ব্যক্তিগত কাজে ব্যবহার উপজেলা চেয়ারম্যান চীনা বন্দরে বাংলাদেশসহ ১১টি দেশ থেকে হিমায়িত খাদ্য ‘আমদানি বন্ধ’ ১৯ জুন থেকে দেশে চীনের সিনোফার্ম ও বেলজিয়ামের টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী ইউরোর মতো বড় মঞ্চে ৫০ গজ দূর থেকে চোখ জুড়ানো গোল নাসির-অমিসহ পাঁচজন গ্রেপ্তার হওয়া আমি অনেক খুশি:পরীমনির নতুন প্রধানমন্ত্রী পেতে যাচ্ছে ইসরায়েল

স্পেন আওয়ামী লীগের নতুন কমিটি প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলন

কবির আল মাহমুদ, স্পেন থেকে

আওয়ামী লীগ স্পেন শাখার সদ্য প্রকাশিত পূর্ণাঙ্গ কমিটি প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলন করেছে স্পেন আওয়ামী লীগের একাংশ।
বুধবার (৯ জুন) রাতে মাদ্রিদে একটি হলে আয়োজিত সংবাদ সম্মেলনে স্পেন আওয়ামী লীগের কমিটি গঠনে নানা অনিয়ম ও অযোগ্যতার অভিযোগ এনে নতুন কমিটিকে বয়কট করার ঘোষণা দেয়া হয়।

তাদের দাবি, স্পেনে সত্যিকারের আওয়ামী লীগের নেতাকর্মীদের মূল্যায়ন না করে অর্থের বিনিময়ে গোলাম আযম-সাঈদীর মুক্তির দাবিকারীকে সভাপতি এবং বহিরাগত ও হাইব্রিডদের কমিটিতে স্থান দেয়া হয়েছে।

দবির তালুকদারের পরিচালনায় সংবাদ সম্মেলনে বক্তব্য দেন স্পেন আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মো. দুলাল সাফা ও সাবেক সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন।

মো. দুলাল সাফা বলেন, দীর্ঘদিন ধরে যারা বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে স্পেনে আওয়ামী লীগের রাজনীতি করে আসছেন, আওয়ামী লীগের কোনো সভা সমাবেশ হলে ঘরে বসে থাকতে পারেন না, সেসব নেতাকর্মীদের নতুন কমিটিতে অবমূল্যায়ন করা হয়েছে। সর্বশেষ ২০১৯ সালে স্পেন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী হয়নি দাবি করে দুলাল সাফা আরো বলেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমাকে নিজেই বলেছেন, দ্বিতীয় অধিবেশন ছাড়া সম্মেলন হয় না। আমরা কমিটি দিতে পারি না।

কিন্তু পরবর্তীতে ঠিকই কমিটি প্রকাশিত হলো, যা গঠনতন্ত্রের বিরোধী। তিনি সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের এমন আচরণে স্পেনের তৃণমূল নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে বলে জানান।

জাকির হোসেন স্পেন আওয়ামী লীগের সদ্যপ্রকাশিত কমিটির সভাপতির বক্তব্যরত একটি ছবি প্রদর্শন করে বলেন, গোলাম আযম- সাঈদীদের মুক্তির দাবিতে অনুষ্ঠিত ‘সেভ বাংলাদেশ’ নামক জামায়াতপুষ্ট সংগঠনের সভায় বক্তব্য দেয়া লোককে স্পেন আওয়ামী লীগের সভাপতি হিসেবে আমরা মেনে নিতে পারি না।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মো. ফয়জুর রহমান, আব্দুল কাদের, আহমদ আসাদুর রহমান সাদ, আব্দুল আজিজ মবু, মো. জসিম উদ্দিন, সায়েম সরকার, জালাল হোসেন, সাইফুল আলম সোহাগ প্রমুখ।

সংবাদ সম্মেলন শেষে স্পেন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক একেএম জহিরুল ইসলামের সভাপতিত্বে ও মো. জসিম উদ্দিনের পরিচালনায় দলীয় নেতাকর্মীদের অংশগ্রহণে আলোচনা অনুষ্ঠিত হয়। শেষে ৭ সদস্যবিশিষ্ট স্পেন আওয়ামী লীগের আংশিক কমিটি ঘোষণা করেন একেএম জহিরুল ইসলাম।

কমিটির সদস্যরা হলেন- সভাপতি মো. দুলাল সাফা, সিনিয়র সহ-সভাপতি মো. জাকির হোসেন, সহ-সভাপতি ফয়জুর রহমান, সাধারণ সম্পাদক দবির তালুকদার, যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জালাল হোসেন। এ কমিটি আগামী ৪৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠন করবে বলে জানানো হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

জাতিসংঘের ৭৬তম সাধারণ পরিষদের নেতৃত্বে আছে বাংলাদেশও
অসুস্থ প্রবাসীর পরিবারের সন্ধান চেয়েছে সৌদির প্রবাসীরা
কোয়ারেন্টাইনে সৌদি প্রবাসীরা পাবেন ২০-২৫ হাজার টাকা
বৈধতা নিয়ে সংশয়ে মালয়েশিয়া প্রবাসীরা
ভারত ও পাকিস্তান থেকে কানাডায় ভ্রমণ নিষেধাজ্ঞা আরও বাড়ল
‘পর্তুগালে অভিবাসীদের পূর্ণ মর্যাদা দিতে হবে’

আরও খবর


close