সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬.৯৫°সে
সর্বশেষ:

প্রবাসীদের নিয়ে স্পেনে রাষ্ট্রদূতের ঈদ আনন্দ উৎসব

কবির আল মাহমুদ, স্পেন :
স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারোয়ার মাহমুদের আয়োজনে ঈদ উপলক্ষ্যে অনুষ্ঠিত হয়েছে বিশেষ এক আনন্দ অনুষ্ঠান। মঙ্গলবার (৪ জুলাই) সন্ধ্যায় স্পেন, এন্ডোরা ও ইকুয়েটরিয়াল গিনিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারোয়ার মাহমুদের মাদ্রিদস্থ সরকারি বাসভবন ‘বাংলাদেশ হাউজে’ অনুষ্ঠিত হয় এই ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান। মনোরোম পরিবেশে প্রাণবন্ত এ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান রাষ্ট্রদূত মোহাম্মদ সারোয়ার মাহমুদ ও তার সহধর্মিনী ফরিদা আক্তার।

রাষ্ট্রদূতের ব্যক্তিগত আয়োজনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী, স্পেনে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত শ্রী দীনেশ কে পাটনাইক, বাংলাদেশে নিযুক্ত স্পেনের প্রথম রাষ্ট্রদূত আর্থুরো পেরেজ মার্টিনেজ, স্পেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক, দূতাবাসের মিনিস্টার (পলিটিক্যাল) ও মিশন উপ প্রধান এটিএম আব্দুর রউফ মন্ডল, কাউন্সেলর (পলিটিক্যাল) দ্বীন মোহাম্মদ ইমাদুল হক, কাউন্সেলর (কমার্শিয়াল) রেদোয়ান আহমেদ, কাউন্সেলর (লেবার ওয়েলফেয়ার) মো. মোতাসিমুল ইসলামসহ দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারী এবং মাদ্রিদে বসবাসরত বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

রাষ্ট্রদূত মোহাম্মদ সারোয়ার মাহমুদ অতিথিদের সাথে ঈদের কুশল বিনিময় করেন। আমন্ত্রিত অতিথিদের জন্য নৈশভোজে বাঙালিয়ানা নানা খাবারে আপ্যায়িত করার রকমারি স্নাক্স মিষ্টি, পিঠা-চা পরিবেশন করা হয়। অতিথিরা একে অপরের সাথে নানা গল্প আড্ডায় মেতে ওঠেন। মনে হয়েছিল রাষ্ট্রদূত সরকারি বাসভবন বাংলাদেশ হাউজটিকে ছোট্ট এক বাংলাদেশ।

অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আগত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী প্রবাসীদের ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, শত বাধা বিপত্তি পেরিয়ে বাংলাদেশের যে অগ্রযাত্রা সেটি বিশ্বের উন্নত দেশের জন্য অনুকরণীয় হতে পারে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ আর্থ-সামাজিক, গণতন্ত্রের সূচক, দেশের উন্নয়নের সাথে অর্থনীতির চাকা সচল রেখেছেন। কোভিড, ইউক্রেন যুদ্ধের প্রভাব সবকিছুতে পেছনে ফেলে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রা অদম্য। যার গর্বিত অংশীদার প্রবাসীরা।

অনুষ্ঠান শেষে রাষ্ট্রদূত মোহাম্মদ সারোয়ার মাহমুদ আমন্ত্রিত অতিথিদের ধন্যবাদ জানান এবং তিনি সবার স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণের জন্য কৃতজ্ঞতা জানিয়ে আগামী দিনে ঈদসহ নানা আনন্দ উৎসবে অনুরূপ আয়োজনের প্রত্যাশা ব্যক্ত করেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজারো কণ্ঠে নিউইয়র্ক টাইমস স্কয়ারে ১৪৩১ বর্ষবরণ
যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
পুনরায় কুইন্স কমিউনিটি বোর্ডের সদস্য নির্বাচিত হলেন জাকির হোসেন
কুয়েতে মে মাসে প্রবাসীদের এনআইডি সেবা চালু
নিউইয়র্ক সিটি নির্বাচনে মৌলভীবাজারের জগলুলের জয়
লুটনে কাউন্সিলর আজিজুল আম্বিয়ার উদ্যেগে মতবিনিময় ও ইফতার মাহফিল

আরও খবর