শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯.৭৩°সে
সর্বশেষ:
হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি বাতাসে ভেঙে পড়ল নির্বাচনি প্রচার মঞ্চ, নিহত ৯ মোবাইল কেড়ে নেওয়ায় বাবা মা ও বোনকে হত্যা করল কিশোর নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা: আইসিসিকে নিষেধাজ্ঞার ইঙ্গিত যুক্তরাষ্ট্রের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এমপি আজিমের হাড় মাংস আলাদা করে হলুদ মাখা হয় ১২০ কি.মি. গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল

প্রধানমন্ত্রীকে অবহিত করেছেন তামিম

স্পোর্টস ডেস্ক :
ওয়ানডে ক্রিকেটে অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন তামিম ইকবাল। চলতি মাসের ৩০ তারিখ পাকিস্তানে শুরু হতে যাওয়া এশিয়া কাপে খেলবেন না দেশ সেরা এই ওপেনার।তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও বিষয়টি অবহিত করেছেন।

গত মাসে রাগ আর অভিমানে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তামিম। পরে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে দেড় মাস পর ক্রিকেটে ফেরার ঘোষণা দেন তিনি। কিন্তু এক মাস না যেতেই বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দিলেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

দীর্ঘদিন ধরেই পিঠের ব্যথায় ভুগছেন তামিম ইকবাল। সম্প্রতি লন্ডনে গিয়ে চিকিৎসা সেবা নিয়ে দুদিন আগে দেশে ফেরেন। চিকিৎসক তাকে এক সপ্তাহ বিশ্রাম শেষে ধীরে ধীরে অনুশীলনে ফেরার পরামর্শ দিয়েছেন।

চলতি মাসে পাকিস্তানে শুরু হবে এশিয়া কাপ। ৫ অক্টোবর ভারতে শুরু হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। আসন্ন এশিয়া কাপ এবং বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ দুটি টুর্নামেন্টকে সামনে রেখে মিরপুরে অনুশীলন ক্যাম্প করছে বাংলাদেশ দল। ক্যাম্পে তারকা ক্রিকেটাররা অংশ নিলেও বিশ্রামে রয়েছেন তামিম।

দুদিন আগে দেশে ফেরা তামিমকে বৃহস্পতিবার বাসায় ডেকে নেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। এদিন বিসিবি বসের সঙ্গে দীর্ঘ সময় বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তামিম ওয়ানডে দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর আনুষ্ঠানিক ঘোষণা দেন। সেই সঙ্গে জানান, এশিয়া কাপে খেলবেন না। জানালেন নিউজিল্যান্ড সিরিজ দিয়ে মাঠে ফিরে বিশ্বকাপেও খেলতে চান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিষয়টি অবহিত করেছেন জানিয়ে তামিম বলেন, ‘আমরা একসঙ্গে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গেও কথা বলেছি আজকে। আমার মেসেজটা উনাকে দিয়েছি। উনিও বুঝেছেন এবং যা বলার আমাকে সুন্দর করে বুঝিয়ে বলেছেন। তবে মূল ব্যাপার হলো এটি যে আমার কাছে মনে হয়েছে, দলের ভালোর জন্য আমার অধিনায়কত্ব থেকে সরে যাওয়া উচিত এবং মনোযোগ দেওয়া উচিত শুধু খেলোয়াড় হিসেবে এবং যখনই সুযোগ আসবে চেষ্টা করা উচিত নিজের সেরাটা দেওয়ার।’

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা
কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ
কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর
শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের
যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা
অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি

আরও খবর