রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫.১৫°সে
সর্বশেষ:
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সুনামগঞ্জে গণমাধ্যমকর্মীদের নিয়ে কর্মশালা আফগানিস্তানে তুমুল বর্ষণে নিহত আরো ২৯ নিউইয়র্কে আদালতের সামনে গায়ে আগুন দেওয়া ব্যক্তির মৃত্যু গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা লাইভ সংবাদ পাঠের সময় গরমে অজ্ঞান সংবাদ পাঠিকা অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের ঘোষণা ৬ সন্তানের জন্ম, আনন্দে আত্মহারা মা-বাবা খুলনায় ১২ স্বর্ণের বারসহ যুবক আটক আদালতের ভেতরে ট্রাম্প, বাইরে শরীরে আগুন দিলেন কে এই ব্যক্তি? এবার পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২৭ বস্তা টাকা ভোট দেওয়াটা আসলে একজন নাগরিকের কর্তব্য:রজনীকান্ত

পুতিনের নেতৃত্বে ফাটল ধরেছে: যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক :
রাশিয়ার ভাড়াটে সেনাদল ওয়াগনার বাহিনীর ব্যাপারে এবার মুখ খুলেছে যুক্তরাষ্ট্র। দেশটির পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি বিঙ্কেন জানিয়েছেন, পুতিনের নেতৃত্বে ফাটল ধরেছে।

আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএনকে এ কথা বলেন ব্লিঙ্কেন। তিনি বলেন, পুতিনের নেতৃত্বে ফাটল ধরেছে। ওয়াগনার বাহিনী এখন পুতিনের বিরুদ্ধে সরাসরি চ্যালেঞ্জ। এর মাধ্যমে পুতিনের কর্তৃত্ব নিয়ে প্রশ্ন উঠেছে।

ব্লিঙ্কেন বলেন, কয়েকমাস আগেও পৃথিবীর বুক থেকে কিয়েভকে মুছে দেওয়ার জন্য উদ্যত হয়েছিলেন পুতিন। আর এখন তার নিজের তৈরি সেনাবাহিনী মস্কোর বিরুদ্ধে মাঠে নেমেছে।

ওয়াগনার গ্রুপ বিলুপ্ত করে দিতে চেয়েছিল রাশিয়া, এমন অভিযোগ এনে এর বিচারের দাবিতে ২৩ জুন বিদ্রোহ ঘোষণা করে বাহিনীটি। মস্কো অভিমুখে রওনা হয়ে শনিবার সমঝোতা করে ফের তারা ক্যাম্পে ফিরে আসে।

এদিকে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে যেন ভুল করেছেন ওয়াগনার বাহিনীর প্রধান ইয়েভগেনি প্রিগোজিন। এখন হুমকির মধ্যে রয়েছে তার জীবন। এমনটাই মনে করেন রাশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মিখাইল কেসিয়ানভ। ওয়াগনার বাহিনীর বিদ্রোহের মধ্য দিয়ে পুতিনের পতনের সূত্রপাত হয়েছে বলে মনে করেন তিনি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী
হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সুনামগঞ্জে গণমাধ্যমকর্মীদের নিয়ে কর্মশালা
আফগানিস্তানে তুমুল বর্ষণে নিহত আরো ২৯
নিউইয়র্কে আদালতের সামনে গায়ে আগুন দেওয়া ব্যক্তির মৃত্যু
গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা
লাইভ সংবাদ পাঠের সময় গরমে অজ্ঞান সংবাদ পাঠিকা

আরও খবর