বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.৮°সে
সর্বশেষ:
ফিলিস্তিনকে সমর্থন করায় মার্কিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাণ্ড ইরানকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার ফ্লাইওভার থেকে পড়ে গেল বাস, নিহত ৫ আহত ৪০ বাবার চড়ে ছিটকে শিশুকন্যার মৃত্যু রাঙ্গামাটি মাসস উদ্যােগের নর্ববষ বরন ও মহা সাংগ্রাই জলকেলি অনুষ্ঠিত (ভিডিও) খুলনা গাইকুর হাত-পা বাঁধা, গলায় ফাঁস দেওয়া যুবকের রহস্যজনক মৃত্যু কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!

পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার

পাবনা প্রতিনিধি
পাবনার পদ্মা নদীর নাজিরগঞ্জ-ধাওয়াপারা নৌ রুটে নাব্যতা সংকটে ডুবো চরে আটকে পড়া একটি ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার করেছে বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী জাহাজ।

আজ শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে ফেরিটিকে ধাওয়াপারা ঘাটে নিয়ে আসা হয়।
এর আগে বৃহস্পতিবার রাতে ১০টি গাড়ি ও বেশ কয়েকজন যাত্রী নিয়ে নাজিরগঞ্জ ঘাট থেকে যাত্রা শুরু করে ফেরিটি। পরে রাত সাড়ে ৮টার দিকে নদীর মাঝে এটি আটকে যায়।

তবে ডুবো চরে আটকে পরা ফেরিটির যাত্রী ও যানবাহনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন ঘাট কর্মকর্তারা। ফেরিতে থাকা যাত্রীরা চরম আতংকিত হয়ে পড়ে। বিশেষ করে নারী ও শিশু যাত্রীরা চরম হতাশায় পড়ে যায়। অনেকেই ঘাট পাড়ের লোকজনকে ফোন করে বিষয়টি অবহিত করেন বলে জানান নাজিরগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিফা সাব্বির আহমেদ রাজু। তিনি বলেন, আমরা নিজস্ব ব্যবস্থাপনায় ফেরীর যাত্রীদের হালকা খাবার ও পানীয় জলের ব্যবস্থা করি।

বিআইডব্লিউটিসি নাজিরগঞ্জ-ধাওয়াপারা রুটের ম্যানেজার মোহা: মহিউদ্দিন রাসেল বলেন, ফেরিটি রাত সাড়ে ৮টার দিকে নদীর মাঝপথে ডুবো চরে আটকা পড়ে। মূল চ্যানেল থেকে ৫০ ফিট দূরে সরে যাওয়ায় ফেরিটি ডুবো চরে আটকে পড়ে বলে জানান তিনি।

মহিউদ্দিন রাসেল আরো বলেন, খবর পেয়ে উদ্ধারকারী জাহাজ ক্ষণিকা ও উদ্ধারকারী টাগবোট ১২ ঘণ্টা পর শুক্রবার সকাল ৯ টার দিকে ফেরিটিকে ধীরে ধীরে ধাওয়াপারা ঘাটে টেনে নিয়ে আসে। তবে ফেরির কোনো যাত্রী বা যানবাহনের ক্ষতি হয়নি।

গত কয়েকদিনে পদ্মায় পানির প্রবাহ কমে যাওয়ায় নদীতে নাব্যতা সংকটের সৃষ্টি হওয়ায় ফেরি চলাচলে বিঘ্ন ঘটছে। ইতোমধ্যে নাজিরগঞ্জ-ধাওয়াপারা রুটে ড্রেজিং শুরু হয়েছে বলেও তিনি জানিয়েছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফিলিস্তিনকে সমর্থন করায় মার্কিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাণ্ড
ইরানকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র
অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার
ফ্লাইওভার থেকে পড়ে গেল বাস, নিহত ৫ আহত ৪০
বাবার চড়ে ছিটকে শিশুকন্যার মৃত্যু
রাঙ্গামাটি মাসস উদ্যােগের নর্ববষ বরন ও মহা সাংগ্রাই জলকেলি অনুষ্ঠিত (ভিডিও)

আরও খবর