মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৮.২৭°সে
সর্বশেষ:
কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র! ১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ ইরানের হামলায় যে ক্ষয়ক্ষতি হলো ইসরায়েলের মঙ্গল শোভাযাত্রা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নানা আয়োজনে সুনামগঞ্জে বর্ষ বরণ পালন

পাকিস্তান-শ্রীলঙ্কা ‘সেমিফাইনাল’ আজ

অনলাইন ডেস্ক
এশিয়া কাপের সবচেয়ে সফল দল ভারত। সাতবারের চ্যাম্পিয়ন এবং তিনবারের রানার্সআপ। এবার ১১তম বারের মতো ফাইনালে উঠেছে দলটি। ১৭ সেপ্টেম্বর অষ্টম শিরোপা জয়ের জন্য খেলবে রোহিত শর্মার ভারত। সুপার ফোরে টানা দুই ম্যাচে পাকিস্তান ও শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে রোহিত বাহিনী।

রবিবারের ফাইনালের প্রতিপক্ষ হতে আজ অলিখিত সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে স্বাগতিক শ্রীলঙ্কা ও পাকিস্তান। পাকিস্তান পাচ্ছে না দুই পেসার হারিস রউফ ও নাসিম শাহকে। দুজনেই ইনজুরিতে ছিটকে পড়েছেন আসর থেকে। দুই দলই সুপার ফোরে হারিয়েছে বাংলাদেশকে। দুই দল হেরেছে ভারতের কাছে। দুই দলের আজকের ম্যাচের জয়ী দল ফাইনাল খেলবে। অবশ্য ম্যাচ ‘টাই’ কিংবা পরিত্যক্ত হলে শ্রীলঙ্কা খেলবে ফাইনাল। কেননা পাকিস্তানের চেয়ে রান রেটে এগিয়ে দাসুন শানাকার দ্বীপরাষ্ট্র। দুই জয়ে ভারতের রান রেট ২.৬৮০। এক জয় ও এক হারে শ্রীলঙ্কার রান রেট -০.২০০ এবং পাকিস্তানের রান রেট -১.৮৯২। দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা ছয়বারের চ্যাম্পিয়ন এবং ছয়বারের রানার্সআপ। পাকিস্তান দুবারের চ্যাম্পিয়ন ও তিনবারের রানার্সআপ।
সুপার ফোরে প্রথম ম্যাচে শ্রীলঙ্কা ২১ রানে হারায় বাংলাদেশকে। প্রথমে ব্যাটিংয়ে ৯ উইকেটে ২৫৭ রান করে স্বাগতিকরা। জবাবে টাইগাররা অলআউট হয় ২৩৬ রানে। ভারতের বিরুদ্ধে জয়ের আশা জাগিয়েও দ্বীপরাষ্ট্র হেরে যায় ৪১ রানে। ভারতকে ২১৩ রানে অলআউট করে নিজেরা অলআউট হয় ১৭২ রানে। পাকিস্তান প্রথম ম্যাচে সাকিব বাহিনীকে হারায় ৭ উইকেটে। পাকিস্তানি পেসারদের গতিতে নাকাল হয়ে টাইগাররা ১৯৩ রান করে। সেটা বাবর বাহিনী টপকে যায় ৩৯.৩ ওভারে। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ব্যাটিং ও বোলিং দুই বিভাগেই অসহায় ছিল বাবর বাহিনী। প্রথমে ব্যাট করে ভারতের সংগ্রহ ছিল ২ উইকেটে ৩৫৬ রান। জোড়া সেঞ্চুরি করেছিলেন লোকেশ রাহুল ও বিরাট কোহলি। জবাবে পাকিস্তান অলআউট হয় মাত্র ১২৮ রানে। দুই দলের লড়াইয়ের আদলে লঙ্কান ব্যাটারদের পরীক্ষা দিতে হবে পাকিস্তানি পেসারদের গতির। বিপরীতে বাবর, রিজওয়ানদের পরীক্ষা দিতে হবে লঙ্কান বৈচিত্র্যময় বোলিংয়ের।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের
মোস্তাফিজের আইপিএলে ভাল পারফরম্যান্স নিয়ে যা বললেন ডোনাল্ড
নারী ক্রিকেটে ইংলিশ তারকার নতুন রেকর্ড
আফগান-বাংলাদেশ সিরিজ স্থগিত
ভারত-পাকিস্তান সিরিজের আয়োজক হতে চায় অস্ট্রেলিয়া
মুস্তাফিজকে নিয়েই মাঠে নামছে চেন্নাই

আরও খবর