শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮.২৯°সে
সর্বশেষ:

পাকিস্তানে ভারী বৃষ্টি ও বজ্রাঘাতে ২৮ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক:ভারী বৃষ্টি ও বজ্রাঘাতে শনিবার পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া এবং পাঞ্জাব প্রদেশে অন্তত ২৮ জনের মৃত্যু হয়েছে। আহত হন ১০০ জনের বেশি।

প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে, কেপির বান্নু, ডেরা ইসমাইল খান, কারাক এবং লাকি মারওয়াতে প্রবল বর্ষণের ঘটনায় ২৫ জন মারা গেছেন। আহত হন ১৪৫ জন। বৃষ্টিতে অন্তত ৬৯টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্থানীয় প্রশাসন বিবৃতিতে জানিয়েছে, বান্নুতে ৬৮টি বাড়ি আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। মারাওয়াত প্রদেশের লাক্কি জেলায় আরও পাঁচজন, কারাকে ৪ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে।

আবহাওয়া আরও অবনতি হওয়ায় ক্ষয়ক্ষতি বাড়বে। দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে ঝুঁকিপূর্ণ স্থান থেকে বাসিন্দাদের সরিয়ে নিচ্ছে উদ্ধারকারী দল। খাইবার পাখতুনখাওয়ার তত্ত্বাবধায়ক তথ্যমন্ত্রী ব্যারিস্টার ফিরোজ জামাল শাহ বিবৃতিতে বলেছেন, ক্ষতিগ্রস্ত জেলার হাসপাতালে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

ভারী বর্ষণ ও প্রবল বাতাসের কারণে অনেক এলাকায় বিদ্যুৎ সরবরাহও বিঘ্নিত হচ্ছে বলেও প্রতিবেদনে জানিয়েছে পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম জিও নিউজ। পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে উল্লেখ করে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে বসার ব্যাপারে প্রধানমন্ত্রীর পক্ষে ব্রিফিং করবেন আইনমন্ত্রী
২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত
সারাদেশে রেল যোগাযোগ বন্ধ
বিটিভি গেটে আগুন, গাড়ি ভাঙচুর
উত্তরায় পুলিশ ও র‍্যাবের সঙ্গে সংঘর্ষে নিহত বেড়ে ৪
শাবিপ্রবিতে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত অর্ধশত

আরও খবর