রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৪.০৩°সে
সর্বশেষ:
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সুনামগঞ্জে গণমাধ্যমকর্মীদের নিয়ে কর্মশালা আফগানিস্তানে তুমুল বর্ষণে নিহত আরো ২৯ নিউইয়র্কে আদালতের সামনে গায়ে আগুন দেওয়া ব্যক্তির মৃত্যু গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা লাইভ সংবাদ পাঠের সময় গরমে অজ্ঞান সংবাদ পাঠিকা অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের ঘোষণা ৬ সন্তানের জন্ম, আনন্দে আত্মহারা মা-বাবা খুলনায় ১২ স্বর্ণের বারসহ যুবক আটক আদালতের ভেতরে ট্রাম্প, বাইরে শরীরে আগুন দিলেন কে এই ব্যক্তি? এবার পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২৭ বস্তা টাকা ভোট দেওয়াটা আসলে একজন নাগরিকের কর্তব্য:রজনীকান্ত

পাকিস্তানে নিহত বেড়ে ৪৬

অনলাইন ডেস্ক :

পাকিস্তানে মাওলানা ফজলুর রেহমানের জমিয়তে উলেমায়ে ইসলাম ফজলের (জেইউআইএফ) কর্মী সম্মেলনে আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে অন্তত ৪৬। আহত হয়েছেন কমপক্ষে ১৩০ জন।

এ ঘটনায় পুলিশ সোমবার বলেছে, প্রাথমিক তদন্তে এটাই প্রতীয়মান হয় যে, এ হামলার নেপথ্যে আছে সন্ত্রাসী সংগঠন দায়েশ বা আইএস। আফগানিস্তান সীমান্তের কাছে বাজাউর এলাকায় রোববার সম্মেলন ও র্যালি চলছিল জেইউআইএফের। সেখানে আত্মঘাতী হামলা চালানো হয়।

ডিস্ট্রিক্ট পুলিশ অফিসার নাজির খান জানিয়েছেন, এ ঘটনার পর বাজাউর ও আশপাশের এলাকার হাসপাতালগুলোতে জরুরি অবস্থা জারি করা হয়েছে। আহতদের মধ্যে অবস্থা যাদের সংকটজনক, তাদের সামরিক হেলিকপ্টারে করে বাজাউর থেকে পেশোয়ারে নেওয়া হয়েছে।

পাকিস্তানের আইন প্রয়োগকারী সংস্থাগুলো বলছে, এখনো তদন্ত চলছে। তারা তথ্য সংগ্রহ করছেন। তারা আত্মঘাতী হামলাকারীর বিষয়ে বিস্তারিত তথ্য সংগ্রহের চেষ্টা করছেন।

অনলাইন জিও নিউজ জানিয়েছে, ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করেছে বোমা নিষ্ক্রিয়কারী দল। নাজির খান বলেছেন, সন্দেহজনকভাবে তিনজনকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।

নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) সঙ্গে ইসলামাবাদের অস্ত্রবিরতি চুক্তি ভেঙে যায় গত বছর। তার পর থেকেই দেশটিতে বিদ্রোহীদের হামলা বৃদ্ধি পেয়েছে। চলতি বছরের শুরুর দিকে পেশোয়ারে একটি মসজিদে বোমা হামলায় নিহত হয় কমপক্ষে ১০০ জন।

জাতিসংঘের নিরাপত্তা পরিষদে সম্প্রতি জমা দেওয়া এক রিপোর্টে বলা হয়েছে, আল কায়েদার সঙ্গে যুক্ত হয়ে থাকতে পারে টিটিপি। এর মধ্য দিয়ে তারা একটি অঙ্গ সংগঠন হিসেবে কাজ করতে পারে। যার অধীনে দক্ষিণ এশিয়ায় সব রকম মিলিট্যান্ট গ্রুপ থাকবে।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী
হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সুনামগঞ্জে গণমাধ্যমকর্মীদের নিয়ে কর্মশালা
আফগানিস্তানে তুমুল বর্ষণে নিহত আরো ২৯
নিউইয়র্কে আদালতের সামনে গায়ে আগুন দেওয়া ব্যক্তির মৃত্যু
গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা
লাইভ সংবাদ পাঠের সময় গরমে অজ্ঞান সংবাদ পাঠিকা

আরও খবর