বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.৯৩°সে
সর্বশেষ:
ফিলিস্তিনকে সমর্থন করায় মার্কিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাণ্ড ইরানকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার ফ্লাইওভার থেকে পড়ে গেল বাস, নিহত ৫ আহত ৪০ বাবার চড়ে ছিটকে শিশুকন্যার মৃত্যু রাঙ্গামাটি মাসস উদ্যােগের নর্ববষ বরন ও মহা সাংগ্রাই জলকেলি অনুষ্ঠিত (ভিডিও) খুলনা গাইকুর হাত-পা বাঁধা, গলায় ফাঁস দেওয়া যুবকের রহস্যজনক মৃত্যু কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!

পঞ্চগড়ে হেলে পড়েছে ব্রিজ, সংস্কারের উদ্যোগ নেই

পঞ্চগড় প্রতিনিধি:
পঞ্চগড়ের বোদা উপজেলার কালিয়াগঞ্জ এলাকার একটি ব্রিজ হেলে পড়েছে। ফলে চলাচল ভয়ানক ঝুঁকির মধ্যে পড়েছে। যে কোন সময় ব্রিজটি বিচ্ছিন্ন হয়ে ঝুলে পড়তে পারে। স্থানীয়রা বলছেন প্রায় দেড় বছর আগে ব্রিজটি হেলে পড়লেও সংস্কারের উদ্যোগ নেওয়া হয়নি।

জানা গেছে কালিয়াগঞ্জ বাজার থেকে সদর উপজেলার তালমা পর্যন্ত রাস্তাটিকে সংযোগ করেছে এই ব্রিজ। সদর উপজেলার পয়ামারি কান্দর থেকে বর্ষার সময় বিপুল পরিমান পানি কালিয়াগঞ্জ ডারা দিয়ে এই ব্রিজের নিচ দিয়ে প্রবাহিত হয়ে করোতোয়া নদীতে মিলিত হয়। ২০১১ সালে ব্রিজটি নির্মাণ করে স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর। এই ব্রিজের উপর দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে। বোদা উপজেলা শহরের সাথেও এই রাস্তার যোগাযোগ একমাত্র অবলম্বন। ফলে স্থানীয় বেশ কিছু গ্রামের লোকজন ঝুঁকি নিয়ে চলাচল করছে।
করোতোয়া নদীর বাউনি, বাগডোগরাসহ বেশ কয়েকটি ঘাট থেকে বিপুল পরিমান বালি নিয়ে এই ব্রিজের উপর দিয়েই ট্রাক চলাচল করে। চলাচল করে ভ্যান, রিক্সা, অটোবাইক, মোটর বাঈক। স্থানীয় বিভিন্ন স্কুল কলেজে পড়ুয়া শিক্ষার্থীরাও চলাচল করে। বিকল্প রাস্তা না থাকায় এই ব্রিজটি অত্যন্ত গুরুত্বপুর্ণ।

কাজলদীঘি কালিয়াগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মোমিন জানান, দেড় বছর আগে বর্ষার শুরুতে এই ব্রিজটির একটি খুঁটির নিচে সুড়ঙ্গ হয়ে যায়। ফলে ব্রিজটি হেলে পড়ে। কাজের মান ভালো হয়নি বলে এমন ঘটনা ঘটেছে। এরপর আমরা সংশ্লিষ্ট দপ্তরে অনেকবার যোগাযোগ করেছি। কিন্তু কোনো কাজ হয়নি। এবার বর্ষায় অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে গেছে। যে কোন সময় ব্রিজটি ভেঙে পড়তে পারে। দুর্ঘটনাও ঘটতে পারে।

পঞ্চগড় স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. শামছুজ্জামান জানান, বোদা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কাছে এনওসি চেয়েছি। অনেকদিন হয়ে গেল এখনো পাইনি। তাই ব্রিজের সংস্কার করতে দেরি হলো। এবার উনি এনওসি না দিলেও ব্রিজটি সংস্কারের দ্রুত উদ্যোগ নেয়া হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার
বাবার চড়ে ছিটকে শিশুকন্যার মৃত্যু
রাঙ্গামাটি মাসস উদ্যােগের নর্ববষ বরন ও মহা সাংগ্রাই জলকেলি অনুষ্ঠিত (ভিডিও)
খুলনা গাইকুর হাত-পা বাঁধা, গলায় ফাঁস দেওয়া যুবকের রহস্যজনক মৃত্যু
কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা!
রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব

আরও খবর