শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯.৬৩°সে
সর্বশেষ:
হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি বাতাসে ভেঙে পড়ল নির্বাচনি প্রচার মঞ্চ, নিহত ৯ মোবাইল কেড়ে নেওয়ায় বাবা মা ও বোনকে হত্যা করল কিশোর নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা: আইসিসিকে নিষেধাজ্ঞার ইঙ্গিত যুক্তরাষ্ট্রের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এমপি আজিমের হাড় মাংস আলাদা করে হলুদ মাখা হয় ১২০ কি.মি. গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল

নেতাকর্মীদের ধাওয়ায় দৌড়ে রক্ষা পেলেন এমপি ফারুক

অনলাইন ডেস্ক:
কমিটি ঘোষণা করার সময় রাজশাহীর গোদাগাড়ীতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। রোববার সন্ধ্যার আগে গোদাগাড়ী আফজি বালিকা বিদ্যালয় মাঠটি রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষের সময় মঞ্চ থেকে নেমে পালিয়ে এক দৌড়ে গোদাগাড়ী পৌর কার্যালয়ে ঢুকে আত্মরক্ষা করেন রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী।

বিক্ষুব্ধ নেতাকর্মীরা তাকে লক্ষ্য করে মঞ্চে ইটপাটকেল নিক্ষেপ করেন। ব্যাপক ভাঙচুর চলে প্যান্ডেলজুড়ে। তবে ফারুক অক্ষত রয়েছেন বলে জানিয়েছেন গোদাগাড়ী থানার ওসি কামরুল ইসলাম। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বিক্ষুব্ধ নেতাকর্মীরা জানান, কিছুদিন ধরে এমপি ফারুক গোদাগাড়ী ও তানোরের বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভায় সম্মেলন করে একই মঞ্চ থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ছয়-সাতটি করে কমিটি ঘোষণা করে আসছেন। এসব কমিটি ঘোষণার ক্ষেত্রে কোনো সাংগঠনিক নিয়মনীতিও মানছেন না। রোববার বিকালে গোদাগাড়ীর আফজি বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সম্মেলন ডাকেন এমপি ফারুক চৌধুরী। জেলা আওয়ামী লীগ বা সহযোগী সংগঠনের নেতৃত্বের অনুমতি ও উপস্থিতি ছাড়াই রোববার বিকালে এককভাবে তিনি সম্মেলন ডেকে কমিটি ঘোষণা করেন। এরপরই বিক্ষুব্ধ হয়ে ওঠেন নেতাকর্মীরা।

এ বিষয়ে জানতে চাইলে রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি অনিল কুমার সরকার জানান, ফারুক চৌধুরী একজন সংসদ সদস্য। তিনি জেলা আওয়ামী লীগের একজন সদস্য মাত্র। তিনি কোনো সাংগঠনিক নেতা নন। জেলা আওয়ামী লীগ বা সহযোগী সংগঠনের জেলা নেতৃত্বকে না জানিয়ে তিনি একের পর এক কমিটি ঘোষণা করেছেন। এটা নিয়ম না। এভাবে আওয়ামী লীগের কোনো কমিটি করা যায় না। তাকেও এসব বিষয়ে জানানো হয়নি।

তিনি বলেন, ‘এসব কমিটি কতটা বৈধতা পাবে সেটা আমি বলতে পারছি না।’

এ বিষয়ে সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এসব বিষয়ে এখন কিছু বলবেন না।

গোদাগাড়ী থানার ওসি কামরুল ইসলাম বলেন, প্যান্ডেলের ভেতরে কিছু ভাঙচুরের ঘটনা ঘটেছে। তবে এখন পরিস্থিতি শান্ত। রাত ৮টা পর্যন্ত কোনো পক্ষই থানায় অভিযোগ করেনি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ
শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের
যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা
এমপি আজিমের হাড় মাংস আলাদা করে হলুদ মাখা হয়
ফের বাড়ল এইচএসসির ফরম পূরণের সময়
ব্রিটিনিয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিনব্যাপী জব ফেয়ার অুনষ্ঠিত

আরও খবর