শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১.৪১°সে
সর্বশেষ:

নেইমারকে ৩৬ কোটি টাকা জরিমানা

স্পোর্টস ডেস্ক:
রিও ডি জেনেইরোতে সমুদ্র সৈকতের সামনে বিলাসবহুল প্রাসাদ নির্মাণ করতে গিয়ে একাধিক পরিবেশ আইন লংঘন করায় অভিযুক্ত নেইমার। সেখানে একটি কৃত্রিম হ্রদ তৈরি করায় ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে ১ কোটি ৬০ লাখ রিয়াল জরিমানা করা হয়েছে, বাংলাদেশি মুদ্রায় যা ৩৬ কোটি টাকার কাছাকাছি।

সোমবার শহরের কাউন্সিল সেক্রেটারিয়েট এক বিবৃতিতে জানায়, নেইমারের প্রাসাদে এই কৃত্রিম হ্রদ নির্মাণে পরিবেশ আইন লংঘন হওয়ায় চারটি জরিমানা করেছে মানগারাতিবার টাউন কাউন্সিল।

তারা জানায়, ‘১ কোটি ৬০ লাখ রিয়ালের বেশি জরিমানা করা হয়েছে।’ এই শাস্তির বিরুদ্ধে আপিল করতে ২০ দিন সময় পাবেন নেইমার। প্রাথমিকভাবে তাকে ৫০ লাখ রিয়াল জরিমানা করা হয়েছিল।

গত জুনের শেষ সপ্তাহে রিও ডি জেনেইরো থেকে ১৩০ কিলোমিটার দূরে অবস্থিত ব্রাজিল তারকার বিলাসবহুল সম্পত্তির নির্মাণ প্রকল্পটি ‘পরিবেশগত অনুমোদন’ ছাড়াই চলছিল বলে জানায় মেয়রের কার্যালয়। একই সঙ্গে নির্মাণ প্রকল্পটি বন্ধ করে দেওয়া হয়।

বেশ কিছু ‘পরিবেশগত নিয়ম লংঘন’ করার অভিযোগ এনে গত ২২ জুন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে কর্তৃপক্ষ। এর মধ্যে রয়েছে পানির গতিপথ বদলে দেওয়া, কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নদী থেকে পানি তোলা। এছাড়া পাথর তোলা, অনুমোদন ছাড়া সৈকত থেকে বালুর ব্যবহারও রয়েছে।

২০১৬ সালে এই সম্পত্তি কেনেন নেইমার। স্থানীয় গণমাধ্যম অনুযায়ী, আড়াই একর জমির উপরে হেলিপ্যাড, স্পা ও জিম হওয়ার কথা।

বর্তমানে নেইমার মাঠের বাইরে। মার্চে দোহায় তার গোড়ালির অস্ত্রোপচার হয়। ফেব্রুয়ারি থেকে তাকে খেলতে দেখা যায়নি। এখন গুঞ্জন চলছে, পিএসজি আর তাকে রাখছে না।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভবনের নিচতলা থেকে আগুনের সূত্রপাত: সিআইডি
বেইলি রোডে আগুন, ৫ সদস্যের তদন্ত কমিটি
বেইলি রোডে আগুনে পুড়ে নিহত ৪৩
বেইলি রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন
ইউরোপে আশ্রয় পেতে ৪০ হাজার বাংলাদেশির রেকর্ড আবেদন
সব সঞ্চয় ফিলিস্তিনি শিশুদের জন্য দান করে গেছেন সেই মার্কিন সেনা

আরও খবর