শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৫.০৮°সে
সর্বশেষ:
ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০ শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা বাবার পদবি মুছে ফেললেন বারাক ওবামার মেয়ে

নিউ জার্সির স্টেডিয়ামে হবে ২০২৬ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ

অনলাইন ডেস্ক:

ফিফা বিশ্বকাপের এবারের আসরের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে। ফাইনালসহ বিশ্বকাপের ৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে এই স্টেডিয়ামে।বহু প্রতিযোগিতার পর অবশেষে ফিফা বিশ্বকাপ ফাইনালে আয়োজক হিসেবে দায়িত্ব পেল নিউ জার্সি। গতকাল ফিফার তরফ থেকে জানানো হয়েছে যে বিশ্বকাপ ফাইনাল হবে নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে।

আয়োজক স্টেডিয়াম হিসেবে প্রতিযোগিতার দৌড়ে প্রধান দুটি জায়গার নাম ছিল নিউ জার্সি এবং ডালাস। ১৯ শে জুলাই ২০২৬ মেট লাইফ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফিফা বিশ্বকাপ ফাইনাল।

এই প্রথমবার ৪৮ টি দল ফিফা বিশ্বকাপে অংশগ্রহণ করছে। দলের টুর্নামেন্ট ম্যাচগুলি যৌথভাবে আয়োজিত হবে আমেরিকা, কানাডা এবং মেক্সিকোতে। অন্যদিকে ১১ই জুন ২০২৬ মেক্সিকোর অ্যাজটেকা স্টেডিয়ামে বিশ্বকাপে উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

নিউ জার্সির ইস্ট রাদারফোর্ডে অবস্থিত মেট লাইফ স্টেডিয়াম। এর আসন সংখ্যা প্রায় ৮২,৫০০। এনএফএল-এর ইয়র্ক জায়ান্টস এবং নিউ ইয়র্ক জেডসের হোম স্টেডিয়াম হিসেবে এই স্টেডিয়াম পরিচিত। এর আগে বহু বড় বড় ফুটবল ম্যাচের আয়োজিত হয়েছে এই স্টেডিয়ামে। এমনকি ২০১৬ র কোপা আমেরিকা ফাইনাল এই স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়।
অন্যদিকে, ইতিহাস গড়ার পথে মেক্সিকো অ্যাজটেকা স্টেডিয়াম। ১৯৭০ এবং ১৯৮৬ সালের পর প্রথমবার তিনটি পৃথক সংস্করণের বিশ্বকাপ টুর্নামেন্টের ম্যাচগুলি খেলা হবে এই স্টেডিয়ামে।

গ্রুপ পর্বের খেলা গুলি ১২ ই জুন থেকে অনুষ্ঠিত হবে লস অ্যাঞ্জেলেসের সোফি স্টেডিয়ামে। অতিরিক্ত ম্যাচগুলি অনুষ্ঠিত হবে সিয়াটেলে। অন্যদিকে আয়োজক স্থান হিসেবে টরেন্টোতেই নিজেদের প্রথম ম্যাচ আয়োজন করছে কানাডা। দলের অন্য আয়োজক স্থান হিসেবে আছে ভ্যাঙ্কুবার।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ
আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস
পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার
ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম
ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি
আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা

আরও খবর