বুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১২.৯৭°সে
সর্বশেষ:
গিলাতলা দক্ষিনপড়ায় বিট পুলিশিং কমিটির আয়োজনে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত নিউইয়র্কের আন নুর কালচারাল সেন্টারের গ্রাজুয়েশন সিরিমনি সম্পন্ন নিউইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাবে সাংবাদিকদের মতবিনিময় সভা অবশেষে জনসম্মুখে চীনের প্রেসিডেন্ট পাটকাঠি আস্ত রেখে পাটের আঁশ ছাড়ানোর যন্ত্র আবিষ্কার বাবুল আক্তারসহ ৪ জনের বিরুদ্ধে পিবিআই প্রধানের মামলা সাফজয়ী নারী দলকে কোটি টাকার চেক দিল সেনাবাহিনী আমেরিকায় মা হয়েছেন বুবলী! ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলা সুনামগঞ্জ জেলা আ’লীগ সভাপতি ও সম্পাদকের বক্তব্য নির্লজ্জ মিথ্যাচার, যা অগঠনতান্ত্রিক- নুরুল হুদা মুকুট সুনামগঞ্জে এলজিএসপির অগ্রগতি ও অর্জন অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত ত্রিশালে গুজবের বিলে শাপলার সৌন্দর্য, দর্শনার্থীদের ভিড়

আগামী ২০ আগস্ট নিউজার্সিতে জন্মাষ্টমীর শোভাযাত্রা

যুক্তরাষ্ট্রের নিউজার্সি থেকে বিশ্বজিৎ দে বাবলু॥

বাংলাদেশ হিন্দু রিলিজিয়াস ওয়েলফেয়ার অর্গেনাইজেশন অব নিউজার্সির আয়োজনে আগামী ২০ আগস্ট শনিবার বিকাল ৪টায় শ্রীকৃষ্ণের জন্মতিথি জন্মাষ্টমী উৎসব যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে মাহসাড়ম্বরে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে উদ্‌যাপিত হবে। এ উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে নিউজার্সির ওয়াইন সিটির ৭১৪ প্রিকনেস এভিনিউতে অবিস্থিত মহাত্মা গান্ধী মন্দিরে বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে গত শুক্রবার রাতে বাংলাদেশ হিন্দু রিলিজিয়াস ওয়েলফেয়ার অর্গেনাইজেশন অব নিউজার্সির সভাপতি বিশ্বজিৎ দে বাবলু’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শ্রী মিল্টন দাশের পরিচালনায় এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয় প্যাটারসন সিটির একটি হলে। সভা শেষে সংগঠনটির সাধারণ সম্পাদক শ্রী মিল্টন দাশ জানান তাদের এবারের অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে শ্রীমদ্ভগবদগীতা, জন্মাস্টমী-মহাশোভাযাত্রা, সন্ধ্যারতি, জন্মাষ্টমী পূজা ও ভোগ, ইসকন অব নিউইয়র্ক সিটির প্রভুদের পরিচালায় ধর্মসভা, ভজন ও কীর্তনের পাশাপাশি দেশ ও জাতির কল্যাণে এবং বৈশ্বিক করোনাসহ বিভিন্ন মহামারী হতে মুক্তির জন্য সমবেত প্রার্থনা এবং মহাপ্রসাদ বিতরণ করা হবে। এবারের জন্মাস্টমীতে মহাপ্রসাদ নিবেদন করবেন সংগঠনটির কার্যনির্বাহী পরিষদের অন্যতম সদস্য বিশ্বজিৎ সাহা।

এদিকে বাংলাদেশ হিন্দু রিলিজিয়াস ওয়েলফেয়ার অর্গেনাইজেশন অব নিউজার্সির সহসভাপতি প্রসূন কান্তি তালুকদার এবং যুগ্ন সাধারণ সম্পাদক সিটি কমিশনার দ্বীপ্ত রায় জানান প্রতিবৎসরের মতো এবারও বাংলাদেশ হিন্দু রিলিজিয়াস ওয়েলফেয়ার অর্গেনাইজশন অব নিউজার্সি’র আয়োজনে ‘মানবতা আর ভ্রাতৃত্ববোধ মাধ্যমে বিশ্বশান্তি ও মঙ্গল কামনায় সনাতন ধর্মালম্বীদের প্রাণপুরুষ ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি জন্মাষ্টমী ও জন্মাষ্টমীর ঐতিহাসিক মহাশোভাযাত্রা আগামী ২০ আগস্ট বিকাল ৪টায় মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। শোভাযাত্রায় নিউজার্সির বিভিন্ন শহর থেকে বিপুল সংখ্যক কৃষ্ণ ভক্ত সমাগম হবে। শোভাযাত্রার উদ্বোধন করবেন প্যাটারসন সিটি মেয়র আন্দ্রে সাঈয়া।বিশেষ অতিথি হিসাবে থাকবেন ইস্কন অব নিউইর্য়কের সিটির প্রভু শ্রী ডেভিট দাস, প্যাটারসন সিটি কাউন্সিলের প্রেসিডন্ট শাহীন খালিক, সিটি কাউন্সিল এট লার্জ ফরিদ উদ্দীন, নিউজার্সি কংগ্রেসনাল প্রার্থী রিপাবলিক পার্টির নেতা বিলি প্রেমেপ, প্যাসাইক কাউন্টি শ্যারিফ ক্যান্ডিডেট ম্যাসন মাহের, পাসাইকে কাউন্টি কমিশনার প্রার্থী এলেক্স ক্রুজ।

উল্লেখ যে যখনই ধর্মের অধঃপতন হয় এবং অধর্মের অভ্যুত্থান হয়, তখনই ভগবান শ্রী বিষ্ণু নিজেকে প্রকাশ করে সাধুদের পরিত্রাণ, দুষ্কৃতীদের বিনাশ এবং ধর্ম সংস্থাপনের জন্য যুগে যুগে ধরাধামে অবতীর্ণ হন। দ্বাপর যুগে ভগবান বিষ্ণুর অষ্টম অবতার রূপে মথুরায় যাদব বংশে দেবকী এবং বাসুদেবের সন্তান রূপে ধরাধামে অবতীর্ণ হন ভগবান শ্রীকৃষ্ণ। শ্রীকৃষ্ণকেই ভগবান শ্রী বিষ্ণুর পূর্ণ অবতার হিসাবে গণ্য করা হয়। ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে ভগবান শ্রীকৃষ্ণ ধরাধামে অবতীর্ণ হন। এই কারণে ভাদ্র মাসের কৃষ্ণাষ্টমী তিথি হিন্দুদের কাছে খুবই পুণ্য তিথি। এই তিথিতে শ্রীকৃষ্ণের আরাধনায় বিষ্ণুর আশীর্বাদ পাওয়া যায়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দেশে ফেরার জন্য প্রবাসীকে টিকিট দিল হাইকমিশন
১০ বছর মেয়াদি পাসপোর্ট চান কুয়েত প্রবাসীরা
নারীদের সম্মাননা দিয়ে শেষ হয়েছে প্যাটারসনের “উইমেন অফ উইজডম” নারী সম্মেলন
ফ্রান্সে বাংলাদেশি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল বিসিএফ
 মাদারীপুরে পরকীয়া, প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত লাশ
যুক্তরাষ্ট্রের ‘প্রবাসী বাঙালি বীরদের’ সংবর্ধনা দিল বাংলাদেশ প্রতিদিন

আরও খবর


close