শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২১.৬৪°সে
সর্বশেষ:
করোনার তৃতীয় ঢেউয়ে নাকাল যুক্তরাষ্ট্রে ফেসবুকের মাধ্যমে ১৪ বছর পর মিলল মা-মেয়ে উপজেলা চেয়ারম্যানদের ইউএনওর মতো নিরাপত্তা দেওয়ার নির্দেশ:হাইকোর্ট সিলেটে-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের জাতীয় সংসদে প্রথম ভাষণ নীতিমালা চূড়ান্ত হলেই বাংলাদেশে আসছে বিদ্যুৎচালিত গাড়ি ভারত বাংলা‌দে‌শের ম‌ধ্যে অসাধারণ বন্ধু‌ত্বের সম্পর্ক মৃত্যুর ৫ বছর ‘ছাড়পত্র’ পেল দিতির সিনেমা চলমান করোনা মহামারিতে বিশ্বে এক দিনে মৃত্যু ১০ হাজার, শীর্ষে যুক্তরাষ্ট্র-মেক্সিকো কুমিল্লা সিটি কর্পোরেশন ১নং ওয়ার্ড রোটা: আবুল হোসেন ছোটনের উদ্যোগে ভ্যাকসিন সনদ বিতরণ বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ সংস্থা নিউজার্সির নতুন কমিটি গঠন গণমাধ্যমে শৃঙ্খলা আনার দাবি সাংবাদিকদেরই -ডিইউজে’র বার্ষিক সভায় তথ্যমন্ত্রী ইভ্যালির সিইও রাসেল, চেয়ারম্যান শামীমা গ্রেপ্তার

আইডার প্রভাবে নিউজার্সিতে ডাক বিভাগের ভবনের ছাদ ধস।।রেল ও আকাশপথ বন্ধ

ভিওএনজে ডেস্ক:

যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। নিউ অরলিন্সে রাত্রিকালীন কারফিউ জারি রয়েছে। বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।সামূদ্রিক ঘূর্ণিঝড় আইডার প্রভাবে রেকর্ড বৃষ্টিপাত এবং পানির ঢলে বন্যা দেখা দেয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নিউজার্সিতে ডাক বিভাগের একটি ভবনের ছাদ ধসে পড়েছে। এসময় ভেতরে লোকজন ছিল বলে জানিয়েছে পুলিশ। উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছে, তবে কত লোক আহত হয়েছে তা এখনও জানা যায়নি।

যুক্তরাষ্ট্রের জাতীয় আবহাওয়া বিভাগ বলেছে নিউ ইয়র্কের সেন্ট্রাল পার্কে মাত্র এক ঘন্টায় সোয়া তিন ইঞ্চি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।ঘূর্ণিঝড়ের আঘাতে লুইজিয়ানায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সেখানে হাজার হাজার ঘরবাড়িতে এখনো কোন বিদ্যুৎ সংযোগ নেই।

যুক্তরাষ্ট্রের জাতীয় আবহাওয়া দপ্তর নিউইয়র্কের সেন্ট্রাল পার্কে এক ঘণ্টায় আট সেন্টিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করেছে। নিউইয়র্ক ও নিউজার্সিতে বেশ কয়েকটি রেল ও আকাশপথ বন্ধ রাখা রয়েছে। নিউজার্সিতে বন্যার পানিতে ডুবে অন্তত একজনের মৃত্যুর সংবাদ প্রকাশিত হয়েছে।

আইডার আঘাতে বাড়ি ঘর হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছে অনেক পরিবার। অনেককে হাত পাততেও দেখা গেছে। তবে যাদের বাড়িঘর আছে তারাও চরম দুঃসময় পার করছেন। লুইজিয়ানা ও মিসিসিপির ১০ লাখের বেশি পরিবার এখনো বিদ্যুৎ বিচ্ছিন্ন।

হারিকেন আইডা যে তাণ্ডব চালিয়েছে তাতে তিন দিনেও পরিস্থিতি স্বাভাবিক করতে পারেনি কর্তৃপক্ষ। চাপ বেড়েছে গ্যাস স্টেশনেও। দেখা দিয়েছে চরম জ্বালানি সঙ্কট।

তবে নিউ অরলিন্সের বেশ কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে শুরু করেছে। যে যেভাবে পারছেন অসহায়দের সাহায্যে এগিয়ে আসছেন। বিভিন্ন সংস্থার পক্ষ থেকে খাদ্য ও নিত্য প্রয়োজনীয় ব্যবহার্য জিনিস সরবরাহ করা হচ্ছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ সংস্থা নিউজার্সির নতুন কমিটি গঠন
সাবেক সাংসদ মতিউর রহমান সাথে নিউজার্সী বাংলাদেশী কমিউনিটির মতবিনিময়
নিউজার্সিতে নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম-এর মতবিনিময় সভা
আগামী ১ সেপ্টেম্বর নিউজার্সিতে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাতা বাষিকী সফল করার জন্য আহবান জানিয়েছেন হুসা্ইন পাঠান বাচ্চু
পূর্বাশা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ওয়াহিদুর রহমানের ইন্তেকালে ভিওএনজে শোক প্রকাশ
সুনামগঞ্জ জেলা জনকল্যাণ সমিতি নিউজার্সি যুক্তরাষ্ট্র ইনক এর শপথ ও দায়িত্ব হস্তান্তর সম্পন্ন

আরও খবর


close