শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৪.১৫°সে

নিউজার্সির ন্যুয়ার্ক সিটিতে দুর্বৃত্তের গুলিতে নিহত ইমাম হাসান শরিফের দাফন সম্পন্ন

অনলাইন ডেস্ক:
নিউইয়র্ক সিটির অদূরে নিউজার্সির ন্যুয়ার্ক সিটিতে মসজিদের ইমাম হাসান শরীফকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। গত জানুয়ারির ওই ঘটনায় শোকে মুহ্যমান হয়ে পড়ে যুক্তরাষ্ট্রের মুসলিম কমিউনিটি। প্রায় ৩ দিন পর গত ৬ জানুয়ারি সকালে ইমাম হাসান শরীফের মরদেহ দাফন করা হয়েছে।

শেষকৃত্যানুষ্ঠানে উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য ব্যক্তি, কমিউনিটি অ্যাক্টিভিস্ট এবং মুসলিম লিডাররা। ইমাম হাসান শরীফের হত্যাকাণ্ডের ঘটনায় উত্তর আমেরিকার মুসলমান জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছে। নিউজার্সির গভর্নর ফিল মারফি হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছেন।

এদিকে, ইসলামিক লিডারশিপ কাউন্সিল অব ন্যুয়ার্কের পক্ষে থেকে দেয়া বিবৃতিতে ইমাম হত্যাকাণ্ডের নিন্দা ও পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে। ইমাম হাসান শরিফ মসজিদে ইমামতি ছাড়াও ন্যুয়ার্ক বিমানবন্দরে সিকিউরিটি অফিসার হিসেবে ২০০৬ সাল থেকে কাজ করে আসছিলেন।

নিউজার্সির গভর্নর ফিল মারফি হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছেন। রাজ্য গভর্নরের বিবৃতির পর বুধবার বিকেলে রাজ্যের অ্যাটর্নি জেনারেল ম্যাথিও প্লটকিন এক বিবৃতিতে বলেছেন, সবকিছু বিবেচনায় রেখেই তদন্ত পরিচালিত হচ্ছে। তবে চলমান তদন্তের প্রাথমিক পর্যায়ে এ হত্যাকাণ্ডকে বিদ্বেষমূলক বলে মনে হচ্ছে না।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্যাটারসনে ২ই মার্চ বাংলাদেশের গ্রামবাংলার ঐহিত্যবাহী পিঠা উৎসব
নিউ জার্সির স্টেডিয়ামে হবে ২০২৬ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ
প্যাটার্সনে প্রথম বাংলাদেশি স্কুল বোর্ড কমিশনার মোহাম্মদ রশিদ শপথ গ্রহণ
যুক্তরাষ্ট্রের নিউজার্সি প্যাটারসনে বীর মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল আনোয়ার চৌধুরী দাফন সম্পন্ন
যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে ভারতীয় তরুণীকে ধরিয়ে দিলেই দশ হাজার ডলার
আন্তর্জাতিক ফারাক্কা কমিটির চেয়ারম্যান আতিকুর রহমান সালু আর নেই

আরও খবর