শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯.৩৬°সে
সর্বশেষ:
হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি বাতাসে ভেঙে পড়ল নির্বাচনি প্রচার মঞ্চ, নিহত ৯ মোবাইল কেড়ে নেওয়ায় বাবা মা ও বোনকে হত্যা করল কিশোর নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা: আইসিসিকে নিষেধাজ্ঞার ইঙ্গিত যুক্তরাষ্ট্রের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এমপি আজিমের হাড় মাংস আলাদা করে হলুদ মাখা হয় ১২০ কি.মি. গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল

নানা আয়োজনে সুনামগঞ্জে বর্ষ বরণ পালন

লতিফুর রহমান রাজু.সুনামগঞ্জ:

জেলা প্রশাসন সুনামগঞ্জের নানা আয়োজন ও অন্যান্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে সুনামগঞ্জে পহেলা বৈশাখ ১৪৩১ পালিত হয়েছে।বেলা ১১ টায় জাতীয় সঙ্গীত আমার সোনার বাংলা ও রবী ঠাকুরের বর্ষবরণের জনপ্রিয় গান ‘এসো হে বৈশাখ এসো এসো’ গাওয়ার পর পরই সুনামগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বর্ষবরণের বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রায় ঘোড়া ও মহিষের গাড়িসহ বাঙালির নানা ঐতিহ্য স্থান পায়।নারী পুরুষদের পাশাপাশি ছোট ছোট ছেলে মেয়েরাও সেজে গুজে শোভা যাত্রায় শামিল হয়।

বর্ণাঢ্য এ শোভা যাত্রায় সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী, পুলিশ সুপার ও পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ. এহসান শাহ্, পৌর মেয়র নাদের বখ্ত,অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক রেজাউল করিম. অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব বিজন কুমার সিংহ, অতিরিক্ত পুলিশ সুপার রাজন কুমার দাস, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাড. শামছুল আবেদীন. সুনামগঞ্জ জেলা প্রেসক্লাব সভাপতি লতিফুর রহমান রাজু, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি এডভোকেট বিমান রায়, সুনামগঞ্জ সদর ইউএনও মৌসুমী মান্নান. ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া. সুনামগঞ্জ জেলা শিল্প কলা একাডেমির কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী সহ নানা শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

শোভা যাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। সেখানে সমাপনী বক্তব্য দেন, জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী।বিকালে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বিকেলের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত জনপ্রশাসন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি ড. মোহাম্মদ সাদিক।

এছাড়াও পহেলা বৈশাখ উপলক্ষে সরকারি শিশু পরিবার, হাসপাতাল, কারাগারে ভালো মানের বাঙালি খাবার পরিবেশন করার ব্যবস্থা করা হয়েছে।সুনামগঞ্জ জেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথক কর্মসূচির মধ্য দিয়েই দিনটি পালন করেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা
কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ
কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর
শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের
যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা
অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি

আরও খবর