শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ২.০৯°সে
সর্বশেষ:
ইউরোপে আশ্রয় পেতে ৪০ হাজার বাংলাদেশির রেকর্ড আবেদন মিশিগান প্রাইমারিতে বাইডেন ও ট্রাম্পের জয় নিউইয়র্কে পিলখানায় বিডিআর বিদ্রোহে ৫৭ সেনা কর্মকর্তার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন ইসরাইলকে সমর্থন জানানোয় মিশিগানে বাইডেনকে তিরস্কার সব সঞ্চয় ফিলিস্তিনি শিশুদের জন্য দান করে গেছেন সেই মার্কিন সেনা সিলেটে সড়কে ঝরল নারীসহ ৩ জনের প্রাণ প্রকাশ্যে গৃহবধূকে নির্যাতন, কাউন্সিলর গ্রেফতার সয়াবিন তেলের নতুন দাম কার্যকর কাল রোজার আগে আরব আমিরাতে ৪০ শতাংশ কমল খেজুরের দাম সালাম মুর্শেদী গুলশানে এক মুহূর্তও থাকতে পারে না : হাইকোর্টে ব্যারিস্টার সুমন গাজায় ৩০ হাজারের বেশি মানুষ হত্যা করেছে ইসরায়েল যেসব কারণে ঢাকাকে পাশে চায় যুক্তরাষ্ট্র

নাটোরে দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড

নাটোর প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়ার পৃথক দুটি ধর্ষণ মামলায় সাইফুল ইসলাম ও আব্দুল কুদ্দুস নামের দুইজন ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড ও জরিমানার আদেশ দিয়েছেন আদালত। আসামিদের উপস্থিতিতে আজ দুপুরে এই রায় ঘোষণা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম।

নাটোর জজ কোর্টের পিপি অ্যাডভোকেট আনিসুর রহমান ও মামলার সূত্রে জানা যায়, স্বামী পরিত্যক্তা ভিকটিমকে প্রতিবেশী চাচা ইউপি সদস্য সাইফুল ইসলাম ঢাকায় গার্মেন্টসে চাকরি দেয়ার নাম করে নিয়ে যায়। সেখানে তারা একটি হোটেলে স্বামী-স্ত্রী পরিচয় রাত্রি যাপন করে। রাত্রি যাপন কালে সাইফুল ইসলাম ভিকটিমকে জোর করে ধর্ষণ করে। পরে চাকরি খোঁজার নাম করে সেখান থেকে পালিয়ে যায় সাইফুল ইসলাম।
এই ঘটনায় ভিকটিম বাড়িতে ফিরে এসে ২০ অক্টোবর নিজে বাদী হয়ে সাইফুল ইসলামের বিরুদ্ধে পৃথক দুটি ধারায় মামলা দায়ের করে। মামলার ২০ বছর পর আদালত একটি ধারায় সাইফুলকে যাবজ্জীবন কারাদন্ড ও ত্রিশ হাজার টাকা জরিমানা করেন এবং অপর একটি ধারায় তাকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন। সেই সাথে আদালত আরও আদেশ দেন যে, যাবজ্জীবন কারাদণ্ড শেষ হওয়ার পর ১৪ বছরের সশ্রম কারাদণ্ড শুরু হবে।

অপর একটি শিশু ধর্ষণ মামলায় আব্দুল কুদ্দুস নামের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লক্ষ টাকা জরিমানা করা হয়। মামলা সূত্রে জানা যায়, ২০০৬ সালের ২০ জুন দুপুরে বাগাতিপাড়া উপজেলার খাটখৈর গ্রামের আট বছরের এক শিশু কন্যাকে বাদাম খাওয়ানোর কথা বলে আখ ক্ষেতে নিয়ে গিয়ে জোরপূর্বক ধর্ষণ করে আব্দুল কুদ্দুস নামের এক বখাটে। ধর্ষণের ঘটনাটি যাতে প্রকাশ না পায় সেজন্য ধর্ষণের পর ওই শিশুটিকে হত্যা করে আব্দুল কুদ্দুস। এই ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে বাগাতিপাড়া থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সিলেটে সড়কে ঝরল নারীসহ ৩ জনের প্রাণ
প্রকাশ্যে গৃহবধূকে নির্যাতন, কাউন্সিলর গ্রেফতার
সয়াবিন তেলের নতুন দাম কার্যকর কাল
সালাম মুর্শেদী গুলশানে এক মুহূর্তও থাকতে পারে না : হাইকোর্টে ব্যারিস্টার সুমন
শপথ নিলেন সংরক্ষিত নারী আসনের এমপিরা
রমজানে সরকারি অফিসের নতুন সময়সূচি ঘোষণা

আরও খবর