সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৭.৩২°সে
সর্বশেষ:

নাইজেরিয়ায় বিয়ের যাত্রীবাহী নৌকা ডুবে ১০০ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক:নাইজেরিয়ার নাইজার নদীতে বিয়ের যাত্রীবাহী নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০০ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৩ জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা। পুলিশ মুখপাত্র ওকাসানমি আজাই জানান, প্রতিবেশী নাইজার রাজ্যের নিকটবর্তী কোয়ারা রাজ্যের নাইজার নদীতে সোমবার (১২ জুন) ভোরে নৌকাটি ডুবে যায়। এখন পর্যন্ত প্রায় ১০০ জনের মৃত্যু হয়েছে এবং ১০০ জনেরও বেশি মানুষকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযান এখনো চলছে। তার মানে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।
এক বিবৃতিতে গভর্নরের অফিস জানিয়েছে, নৌ দুর্ঘটনার খবরে গভর্নর মর্মাহত। এ দুর্ঘটনায় ইবু, জাকান, কাপাদা, কুচালু এবং সাম্পির মানুষ ছিলেন; যার সবগুলো পাতিগি বিভাগে অবস্থিত।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, নৌকাটি বিয়ের অতিথিদের বহন করছিল। অতিথিরা মধ্য নাইজেরিয়ার নিকটবর্তী নাইজার রাজ্যের একটি অনুষ্ঠান থেকে কোয়ারা রাজ্যে ফিরছিলেন। নৌকাটি নদীতে কোনও কিছু একটিতে ধাক্কা দেয়। এরপর উল্টে যায়।

রাজধানী আবুজা থেকে আল জাজিরার আহমেদ ইদ্রিস বলেছেন, আমরা সেই এলাকার বিভিন্ন উৎস থেকে জানতে পেরেছি অন্তত ৬৪ জন লোক এক গ্রাম থেকে এবং প্রায় ৪০ জন অন্য গ্রাম থেকে এসেছিল।

তিনি আরও বলেন, ইতোমধ্যে দুর্ঘটনায় নিহত কমপক্ষে ৬০ জনের শেষকৃত্য অনুষ্ঠিত হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!
১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে
কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ
ইরানের হামলায় যে ক্ষয়ক্ষতি হলো ইসরায়েলের
মঙ্গল শোভাযাত্রা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ
জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত

আরও খবর