বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.৮৯°সে
সর্বশেষ:
ফিলিস্তিনকে সমর্থন করায় মার্কিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাণ্ড ইরানকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার ফ্লাইওভার থেকে পড়ে গেল বাস, নিহত ৫ আহত ৪০ বাবার চড়ে ছিটকে শিশুকন্যার মৃত্যু রাঙ্গামাটি মাসস উদ্যােগের নর্ববষ বরন ও মহা সাংগ্রাই জলকেলি অনুষ্ঠিত (ভিডিও) খুলনা গাইকুর হাত-পা বাঁধা, গলায় ফাঁস দেওয়া যুবকের রহস্যজনক মৃত্যু কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!

ধর্ষণের দায়ে অভিযুক্ত অস্ট্রেলিয়ার সাবেক বিশপ সন্ডার্স

যুগান্তর ডেস্ক
ধর্ষণসহ আরও বেশ কিছু যৌন অপরাধে অভিযুক্ত হয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক বিশপ ক্রিস্টোফার সন্ডার্স (৭৪)।ধর্ষণ অথবা যৌন নির্যাতনের যারা শিকার হয়েছেন তাদের মধ্যে কয়েকজন শিশুও রয়েছে।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া পুলিশ ও ক্যাথলিক চার্চের প্রধান পোপ ফ্রান্সিসের পক্ষ থেকে আলাদাভাবে তদন্তের আদেশের পর ব্রুম এলাকা থেকে বুধবার সন্ডার্সকে গ্রেফতার করা হয়। আজ বৃহস্পতিবার জামিনে মুক্তি দেওয়া হয় তাকে।

আগামী জুনে আদালতে শুনানি না হওয়া পর্যন্ত সন্ডার্সকে নিজ বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছে অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং করপোরেশন। খবর বিবিসির।

সন্ডার্সের বিরুদ্ধে ধর্ষণের দুটি, অবৈধ ও অশালীন আক্রমণের ১৪ এবং দায়িত্বশীল একজন ব্যক্তি হিসেবে শিশুদের সঙ্গে অশালীন আচরণের তিনটি অভিযোগ আনা হয়।তার বিরুদ্ধে অভিযোগপত্রে বলা হয়েছে, অস্ট্রেলিয়ার পশ্চিমাঞ্চলীয় প্রত্যন্ত শহর ব্রুম, কুনুনুরায় থাকার সময় এবং আদিবাসী জনগোষ্ঠী কালুমবুরুর লোকজনের সঙ্গে ২০০৮ থেকে ২০১৪ সালের মধ্যে সন্ডার্স এসব যৌন অপরাধ করেন।

সন্ডার্স সবচেয়ে ঊর্ধ্বতন ক্যাথলিক ধর্মজাযকদেরই একজন; যিনি তার আমলে করা অপরাধের জন্য অভিযুক্ত হলেন।

বৃহস্পতিবার অস্ট্রেলিয়ান ক্যাথলিক বিশপস কনফারেন্স এক বিবৃতিতে পুলিশের সঙ্গে সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছে। সন্ডার্সের বিরুদ্ধে অভিযোগগুলোকে ‘খুবই মারাত্মক’ এবং ‘গভীরভাবে পীড়াদায়ক’ বলে উল্লেখ করেছেন তারা।এ বিষয়ে সন্ডার্স ইঙ্গিত দিয়েছেন, তিনি তার বিরুদ্ধে আনা সব অভিযোগই অস্বীকার করবেন।

এর আগে শিশুদের সঙ্গে যৌন অপরাধের ঘটনায় দোষী সাব্যস্ত হয়ে কারাবন্দি হয়েছিলেন কার্ডিনাল জর্জ পেল; যিনি পরবর্তী সময়ে খালাস পান।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফিলিস্তিনকে সমর্থন করায় মার্কিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাণ্ড
ইরানকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র
অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার
ফ্লাইওভার থেকে পড়ে গেল বাস, নিহত ৫ আহত ৪০
রাঙ্গামাটি মাসস উদ্যােগের নর্ববষ বরন ও মহা সাংগ্রাই জলকেলি অনুষ্ঠিত (ভিডিও)
কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা!

আরও খবর