শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮.৩৬°সে
সর্বশেষ:
জরুরি নন, কর্মী বাংলাদেশ ছাড়তে বলেছে যুক্তরাষ্ট্র হেলিকপ্টার থেকে গ্যাস-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ হয়েছে, গুলি করা হয়নি: র‍্যাব বাংলাদেশে শিগগিরই শান্তি ফিরবে, আশা ভারতের কোটা আন্দোলন ঘিরে সহিংসতা:স্বজনদের কাছে হস্তান্তর ৮৫ লাশ, চিকিৎসাধীন ২১৮ স্বাধীনতাবিরোধী শক্তি দেশব্যাপী ধ্বংসলীলা চালিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষ : রাজধানীতে বেওয়ারিশ ২১ লাশ দাফন শিক্ষার্থীদের আন্দোলনে পাশে দাঁড়ালেন কলকাতার নায়িকা আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে বসার ব্যাপারে প্রধানমন্ত্রীর পক্ষে ব্রিফিং করবেন আইনমন্ত্রী ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত সারাদেশে রেল যোগাযোগ বন্ধ বিটিভি গেটে আগুন, গাড়ি ভাঙচুর উত্তরায় পুলিশ ও র‍্যাবের সঙ্গে সংঘর্ষে নিহত বেড়ে ৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন।। সুনামগঞ্জের ৫টি আসনে মনোনয়নপ্রত্যাশী

বিশেষ প্রতিনিধি:

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে সিলেট বিভাগের সুনামগঞ্জে ৫টি আসনের  আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন দল মাঠে রয়েছেন। মনোনয়নপ্রত্যাশীদের নামের তালিকা নিচে তুলে ধরা হলো-

সুনামগঞ্জ জেলার পাঁচটি আসনের সম্ভাব্য প্রার্থী : সুনামগঞ্জ-১ আসনে (জামালগঞ্জ-তাহিরপুর-ধর্মপাশা-মধ্যনগর) মনোনয়নপ্রত্যাশী হলেন-আওয়ামী লীগের মোয়াজ্জেম হোসেন রতন (বর্তমান এমপি), শামীমা আক্তার খানম (বর্তমান এমপি, সংরক্ষিত নারী), অ্যাডভোকেট রনজিত সরকার, করুনাসিন্ধু চৌধুরী বাবুল, সেলিম আহমদ, ড. রফিকুল ইসলাম তালুকদার ও বিনয় ভূষণ তালুকদার; বিএনপির নজির হোসেন (সাবেক এমপি), আনিসুল হক, কামরুজ্জামান কামরুল এবং জামায়াতের মাওলানা তোফায়েল আহমদ খান।
সুনামগঞ্জ-২ আসনে (দিরাই-শাল্লা) মনোনয়নপ্রত্যাশী হলেন-আওয়ামী লীগের ড. জয়া সেন গুপ্তা (বর্তমান এমপি), চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদ (আল আমীন চৌধুরী), তানভীর তুলি, ড. শামসুল হক চৌধুরী ও মিজানুর রহমান (সাবেক ডিসি); বিএনপির নাছির উদ্দিন চৌধুরী (সাবেক এমপি), তাহির রায়হান চৌধুরী পাভেল, ব্যারিস্টার মাহদিন চৌধুরী ও আজমল হোসেন চৌধুরী জাবেদ; কমিউনিস্ট পার্টির নিরঞ্জন দাস; গণতন্ত্রী পার্টির গুলজার আহমদ এবং বিকল্পধারার মাহমুদ হাসান রানা।
সুনামগঞ্জ-৩ আসনে (জগন্নাথপুর-শান্তিগঞ্জ) মনোনয়নপ্রত্যাশীরা হলেন-আওয়ামী লীগের এমএ মান্নান (বর্তমান এমপি), আজিজুস সামাদ আজাদ ডন (সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবদুস সামাদ আজাদের ছেলে) ও সৈয়দ সাজিদুর রহমান ফারুক; বিএনপির কয়ছর এম আহমেদ, এমএ ছাত্তার ও ফারুক আহমদ; জাতীয় পার্টির তৌফিক আলী মিনার, জমিয়তে ইসলামের মাওলানা শাহীনুর পাশা চৌধুরী এবং খেলাফত মজলিসের মাওলানা শায়খ ফয়েজ আহমদ।
সুনামগঞ্জ-৪ আসনে (সুনামগঞ্জ সদর-বিশ্বম্ভরপুর) মনোনয়নপ্রত্যাশী হলেন-আওয়ামী লীগের মতিউর রহমান (সাবেক এমপি), ব্যারিস্টার এম এনামুল কবির ইমন ও খায়রুল হুদা চপল; বিএনপির দেওয়ান জয়নুল জাকেরীন, আবদুল লতিফ জেপি, অ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুল; জাতীয় পার্টির পীর ফজলুর রহমান মিসবাহ্ (বর্তমান এমপি) এবং জামায়াতের অ্যাডভোকেট শামস উদ্দিন।
সুনামগঞ্জ-৫ আসনে (ছাতক-দোয়ারাবাজার) মনোনয়নপ্রত্যাশী হলেন-আওয়ামী লীগের মুহিবুর রহমান মানিক (বর্তমান এমপি), শামীম আহমদ চৌধুরী ও আনিসুজ্জামান আজাদ; কলিম উদ্দিন আহমদ মিলন (সাবেক এমপি) ও মিজানুর রহমান চৌধুরী; জাতীয় পার্টির জাহাঙ্গীর আলম; জামায়াতের আবদুস সালাম আল মাদানী।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

জরুরি নন, কর্মী বাংলাদেশ ছাড়তে বলেছে যুক্তরাষ্ট্র
হেলিকপ্টার থেকে গ্যাস-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ হয়েছে, গুলি করা হয়নি: র‍্যাব
বাংলাদেশে শিগগিরই শান্তি ফিরবে, আশা ভারতের
কোটা আন্দোলন ঘিরে সহিংসতা:স্বজনদের কাছে হস্তান্তর ৮৫ লাশ, চিকিৎসাধীন ২১৮
স্বাধীনতাবিরোধী শক্তি দেশব্যাপী ধ্বংসলীলা চালিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী
কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষ : রাজধানীতে বেওয়ারিশ ২১ লাশ দাফন

আরও খবর