শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ১৭.২৭°সে
সর্বশেষ:
৩ বছর পর ক্যাপিটল হিলে ট্রাম্প অবশেষে মার্কিন এফ-১৬ যুদ্ধবিমান হাতে পাচ্ছে তুরস্ক মালয়েশিয়ায় ১৮ বাংলাদেশিসহ আটক ৪৩ অভিবাসী বাংলাদেশিসহ ৭৫ বন্দিকে ফেরত পাঠাল মালয়েশিয়া পুতিন চাইলে আজই যুদ্ধ শেষ করতে পারেন: পেন্টাগন ভারতের ইতিহাসে এই প্রথম মন্ত্রী সভায় মুসলিম নেই পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু কুয়েতে নিহত ৪৫ ভারতীয় নাগরিকের লাশ নিয়ে কেরালায় পৌঁছেছে প্লেন বাংলাদেশের জয়ে বিশ্বকাপ শেষ শ্রীলঙ্কার নিউইয়র্কে মদ্যপ আওয়ামী লীগ নেতার কাণ্ড ওসি’র বিরুদ্ধে লিগ্যাল এইডের কাজে বাধার অভিযোগ, এসপি’র কাছে নালিশ বাংলাদেশের দুর্নীতি মোকাবিলার বিষয়ে যে বার্তা দিলেন ডোনাল্ড লু

‘দুশ্চরিত্র’ বলার পরও পুতিনের সঙ্গে আমি বন্ধুত্ব রেখেছি: ট্রাম্প

অনলাইন ডেস্ক :

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তাকে সবচেয়ে ‘দুশ্চরিত্র’ প্রেসিডেন্ট বলার পরও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে তিনি সব সময় বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখেছেন।

স্থানীয় সময় শনিবার সাউথ ক্যালিফোর্নিয়ায় এক সমাবেশে বক্তব্য দেন তিনি। খবর দ্য ইনসাইডারের।

সাইথ ক্যালিফোর্নিয়ায় পিকেন্সে তার সমর্থকদের উদ্দেশে ট্রাম্প বলেন, পুতিনের মতো আর কোনো প্রেসিডেন্ট তাকে নিয়ে এ ধরনের মন্তব্য করেননি। তারপরও তিনি তার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখেছেন। ‘বিষয়টা সুন্দর না?’

ইনসাইডারের খবরে বলা হয়, ট্রাম্প ক্ষমতায় থাকাকালে সব সময় পুতিনের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখেছিলেন। ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়েও দেশটির সমালোচনা করতে অনিচ্ছুক ছিলেন তিনি। এমনকি ইউক্রেনে রুশ অভিযানের পরও ‘স্মার্ট ও জিনিয়াস’ বলে পুতিনের প্রশংসা করেছিলেন ট্রাম্প।

এমনকি ট্রাম্প এমনও দাবি করেছেন যে, তিনি যদি প্রেসিডেন্ট থাকতেন, তাহলে পুতিন ইউক্রেন আক্রমণ করতেন না।

সাধারণত যেসব বিশ্বনেতাকে শক্তিশালী বা স্বৈরশাসক হিসেবে দেখা হয়, তাদের মধ্যে পুতিন, উত্তর কোরিয়ার নেতা কিম জং উন এবং চীনা নেতা শি জিনপিং প্রমুখ নেতারও প্রশংসা করেছেন ট্রাম্প। যদিও ওইসব নেতাকে তিনি কর্তৃত্ববাদী বলেও অভিযুক্ত করেছেন।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

৩ বছর পর ক্যাপিটল হিলে ট্রাম্প
অবশেষে মার্কিন এফ-১৬ যুদ্ধবিমান হাতে পাচ্ছে তুরস্ক
মালয়েশিয়ায় ১৮ বাংলাদেশিসহ আটক ৪৩ অভিবাসী
বাংলাদেশিসহ ৭৫ বন্দিকে ফেরত পাঠাল মালয়েশিয়া
পুতিন চাইলে আজই যুদ্ধ শেষ করতে পারেন: পেন্টাগন
পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু

আরও খবর