শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.৭৭°সে
সর্বশেষ:
বিএনপি নেতাদের সঙ্গে মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ভারত-বাংলাদেশ বন্ধুত্ব যেন চিরস্থায়ী হয় : প্রধানমন্ত্রী বিদ্যুতে ভর্তুকি কমাতে সমন্বয় জরুরি : কাদের ঢাকায় এসেছে মার্কিন প্রতিনিধি দল ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা

দুই ম্যাচের জন্য ছিটকে গেলেন সালাহ

স্পোর্টস ডেস্ক
চলমান আফ্রিকা কাপ অব নেশন্সে বড় চোট ধাক্কা খেল মিশর। হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে দুই ম্যাচের জন্য ছিটকে গেছেন প্রাণভোমরা ও দলটির অধিনায়ক মোহাম্মদ সালাহ। মিশর দুঃসংবাদ শুনলেও শেষ ষোল নিশ্চিত হয়েছে সেনেগাল ও কেপ ভার্দের।

মিশরীয় ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, মিশর কোয়ার্টার ফাইনালে যেতে না পারলে লিভারপুল তারকা সালাহর আপাতত ফেরার সম্ভাবনা নেই। ঘানার বিপক্ষে ২-২ ড্র হওয়া ম্যাচটিতে ৩১ বছর বয়সী প্রথমার্ধের শেষ দিকে বেঞ্চ থেকে মাঠে নেমেছিলেন। চোটের কারণে সোমবার কেপ ভার্দের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে তার খেলা হবে না। শেষ ষোলতে মিশর কোয়ালিফাই করলে সেটাতেও বাইরে থাকবেন তিনি।

শুরুর দুই ম্যাচে ড্র করায় গ্রুপ ‘বি’ থেকে মিশরকে পরের পর্বে যেতে কেপ ভার্দের বিপক্ষে জিততে হবে। শেষ ষোলর ম্যাচটা হবে ২৮ জানুয়ারি। তৃতীয় সেরা দল হিসেবেও তাদের কোয়ালিফাই করার সুযোগ আছে। এই অবস্থায় মিশরের হয়ে সালাহ খেলতে পারবেন যদি তার দল কোয়ার্টার ফাইনালে যেতে পারে। সেটার সম্ভাব্য তারিখ হতে পারে ২ কিংবা ৩ ফেব্রুয়ারি।

এদিকে সেনেগাল ক্যামেরুনকে ৩-১ গোলে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই শেষ ষোল নিশ্চিত করেছে। বর্তমান চ্যাম্পিয়নদের শুরুতে এগিয়ে দেন ইসমালিয়া সার। ব্যবধান বাড়াতে অবদান রাখেন হাবিব দিয়ালো। প্রতিপক্ষের হয়ে জন চার্লস কাস্তেলেটো একটি গোল শোধ দিলেও তৃতীয় গোলে সেনেগালের জয় সুনিশ্চিত করেন সাদিও মানে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা
৪৩১ রানের শ্বাসরুদ্ধকর ম্যাচে অস্ট্রেলিয়ার জয়
গুরুতর চোটের শিকার মুস্তাফিজ,হাসপাতালে ভর্তি
এমবাপ্পের পেছনে ৫০ কোটি ইউরো খরচে প্রস্তুত যে ক্লাব
সিলেটকে বিদায় করে প্লে অফের আরও কাছে বরিশাল
অবিশ্বাস্য ফর্মে উইলিয়ামসন, সাত টেস্টে ৭ সেঞ্চুরি

আরও খবর