শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.৭৬°সে
সর্বশেষ:
ঝালকাঠিতে দিনব্যাপী তারুণ্যের মেলা অনুষ্ঠিত বিএনপি নেতাদের সঙ্গে মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ভারত-বাংলাদেশ বন্ধুত্ব যেন চিরস্থায়ী হয় : প্রধানমন্ত্রী বিদ্যুতে ভর্তুকি কমাতে সমন্বয় জরুরি : কাদের ঢাকায় এসেছে মার্কিন প্রতিনিধি দল ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি

দুই পর্বে যৌতুকবিহীন ৮৬ বিয়ে

গাজীপুর প্রতিনিধি:
বিশ্বের মুসলমানদের নিরাপত্তা, ঐক্য, সম্প্রীতি, মুক্তি, শান্তি এবং ইহ ও পারলৌকিক কল্যাণ কামনায় রোনাজারি ও আকুতি-মিনতিপূর্ণ মোনাজাতের মধ্য দিয়ে রোববার শেষ হয়েছে এবারের বিশ্ব ইজতেমা। এবার বিশ্ব ইজতেমার দুই পর্বে যৌতুকবিহীন ৮৬টি বিয়ে হয়েছে। এর মধ্যে প্রথম পর্বে ৭২টি ও দ্বিতীয় পর্বে ১৪টি বিয়ে হয়েছে। এছাড়া শ্রীলংকার এক নাগরিক বাংলাদেশি তরুণীকে বিয়ে করেছেন বলে জানা যায়।

শনিবার বাদ আসর দ্বিতীয় পর্ব ইজতেমায় যৌতুকবিহীন ১৪টি বিয়ে অনুষ্ঠিত হয়। কনের সম্মতিতে এবং বর-কনের অভিভাবকদের উপস্থিতিতে এ বিয়ে পড়ান দিল্লির মাওলানা ইউসুফ বিন সাদ কান্ধলভী।

দ্বিতীয় পর্বের বিয়ের বর কনেরা হলেন- হোমায়ার ইসলাম-হুরাইরা জামান, মো. আলাউদ্দিন-সুমাইয়া ইসলাম, মো. হাবিবুর রহমান-মুক্তা আক্তার, মো. ওমর-ইশরাত জাহান, সুজন আহমেদ-মায়মুনা আক্তার, রাতুল-মায়মুনা আক্তার, ওমায়ের ইসলাম- মুনিম আক্তার, মো. শাওন-ছবিনা আক্তার, মো. মছুরুল হক-শাদিয়া মাহমুদ, ফজলে রাব্বি-মোহনা সুলতানা মো. ছাব্বির হাসান-মোছাম্মৎ হালিমা আক্তার, মো. ইজমাইন-ফাতেমা আক্তার ও মো. আজম খান-সুমাইয়া ইসলাম। শ্রীলংকার নাগরিক রাসেদের সঙ্গে বাংলাদেশের মেয়ে শারমিন আক্তারের যৌতুকবিহীন বিয়ে হয়।

এছাড়াও বিশ্ব ইজতেমায় প্রথম পর্বে ৭২টি যৌতুকবিহীন বিয়ে অনুষ্ঠিত হয়। এ নিয়ে উভয় পর্বে মোট ৮৬টি যৌতুকবিহীন বিয়ে সম্পন্ন হয়েছে।

ইজতেমার দ্বিতীয় পর্বে ধর্মপ্রাণ লাখো মুসল্লির সঙ্গে আখেরি মোনাজাতে সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মাহবুব আলমসহ বিভিন্ন সরকারি কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিএনপি নেতাদের সঙ্গে মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক
ভারত-বাংলাদেশ বন্ধুত্ব যেন চিরস্থায়ী হয় : প্রধানমন্ত্রী
বিদ্যুতে ভর্তুকি কমাতে সমন্বয় জরুরি : কাদের
ঢাকায় এসেছে মার্কিন প্রতিনিধি দল
ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ
আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস

আরও খবর