মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৮.৩৭°সে
সর্বশেষ:
কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র! ১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ ইরানের হামলায় যে ক্ষয়ক্ষতি হলো ইসরায়েলের মঙ্গল শোভাযাত্রা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নানা আয়োজনে সুনামগঞ্জে বর্ষ বরণ পালন

দিন রাতে ইউক্রেনে হামলা চালিয়ে প্রতিশোধ নিল রাশিয়া

অনলাইন ডেস্ক :

সোমবার সকালে রাশিয়ার রাজধানী মস্কোয় ড্রোন হামলা চালায় ইউক্রেন। ওই সময় প্রতিশোধ নেওয়ার ঘোষণা দিয়েছিল রাশিয়া। সে অনুযায়ী একই দিন রাতে ইউক্রেনের রাজধানী কিয়েভে আকাশপথে হামলা চালিয়েছে মস্কো।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ইউক্রেনের সামরিক প্রশাসনের প্রধান শেরহি পপকো কিয়েভে রুশ হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। টেলিগ্রামে দেওয়া পোস্টে তিনি জানান, হামলা প্রতিহত করার জন্য আকাশ সক্রিয় রয়েছে প্রতিরক্ষাব্যবস্থা।

তবে তাৎক্ষণিকভাবে হামলায় হতাহত ও ক্ষয়ক্ষতির খবর জানা যায়নি বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এর আগে সোমবার সকালে মস্কোয় ড্রোন হামলা চালানো হয়। হামলায় অনাবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়। তবে হতাহত হওয়ার কোনো ঘটনা ঘটেনি। হামলার দায়ও স্বীকার করে নেয় ইউক্রেন। সেই সঙ্গে সতর্ক করে বলা হয়, এমন হামলা আরও হবে।

অপরদিকে হামলার পর রাশিয়ার পক্ষ থেকে বলা হয়, মস্কো ও ক্রিমিয়াকে লক্ষ্য করে ড্রোন পাঠিয়েছে ইউক্রেন। দুটি ড্রোন মস্কোয় আঘাত হেনেছে। এ হামলার কঠোর প্রতিশোধ নেওয়া হবে। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওই হামলাকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদ হিসেবে উল্লেখ করেন।

এর আগে রোববার রাতে রুশ নিয়ন্ত্রিত ক্রিমিয়াতে ব্যাপক হামলা চালায় ইউক্রেন। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, হামলায় ১৭টি ড্রোন ব্যবহার করা হয়েছে। এসব ড্রোন ভূপাতিত করতে আকাশ প্রতিরক্ষাব্যবস্থা এবং ড্রোন বিধ্বংসী ব্যবস্থা ব্যবহার করা হয়।

 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা!
আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের
রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব
কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক
ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র!
১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে

আরও খবর