শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.৭৯°সে
সর্বশেষ:
ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০ শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা বাবার পদবি মুছে ফেললেন বারাক ওবামার মেয়ে

দাপুটে জয়ে সিরিজে সমতা ফেরাল ভারত

স্পোর্টস ডেস্ক :
হায়দরাবাদ টেস্টে ব্যাটিং বিপর্যয়ের কারণে ২৮ রানে হেরে ব্যাকফুটে চলে যায় ভারত। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে দাপুটে জয়ে (১-১) সমতায় ফিরল স্বাগতিকরা। বিশাখাপত্তনমে টেস্টে তরুণ দুই তারকা ব্যাটসম্যান জসবি জসওয়ালের (২০৯) ডাবল আর শুভমান গিলের (১০৯) সেঞ্চুরি এবং রবিচন্দ্রন অশ্বিন ও জসপ্রিত বুমরাহের বোলিং নৈপুণ্যে ইংল্যান্ডের বিপক্ষে ১০৬ রানের দাপুটে জয় পেয়েছে ভারত।

সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে জসবি জসওয়ালের একার লড়াইয়ে ৩৯৬ রান করে ভারত। দলের হয়ে ২৯০ বল মোকাবেলা করে ১৯টি চার আর ৭টি ছক্কায় সর্বোচ্চ ২০৯ রান করেন জসওয়াল। এছাড়া শুভমান গিল করেন দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান। ইংল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট নেন জেমস অ্যান্ডারসন, শোয়েব বশির ও রিহান আহমেদ।

জবাবে ব্যাটিংয়ে নেমে জসপ্রিত বুমরাহের গতির মুখে পড়ে ২৫৩ রানে অলআউট হয় ইংল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করেন ওপেনার জ্যাক ক্রলি। এছাড়া ৪৭ রান করেন অধিনায়ক বেন স্টোকস। ভারতের হয়ে বুমরাহ শিকার করেন ৬ উইকেট। আর ৩ উইকেট নেন কুলদীপ যাদব।

১৪৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুভমান গিলের ১০৯ রানের ইনিংসের পরও ২৫৫ রানে অলআউট ভারত। এছাড়া ৪৫ রান করেন অক্ষর প্যাটেল। ইংল্যান্ডের হয়ে টম হার্টলি ও রেহান আহমেদ ৪ ও ৩টি করে উইকেট শিকার করেন।

জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের টার্গেট দাঁড়ায় ৩৯৯ রান। রান তাড়া করতে নেমে জসপ্রিত বুমরাহের গতি আর রবিচন্দ্রন অশ্বিনের স্পিনে বিভ্রান্ত হয়ে ২৯২ রানে অলআউট হয় ইংল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৭৩ রান করেন ওপেনার জ্যাক ক্রলি। তিনি প্রথম ইনিংসেও দলের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করেছিলেন। ভারতের হয়ে ৩টি করে উইকেট নেন বুমরাহ ও অশ্বিন।

বিশাখাপত্তনমে টেস্টে ১০৬ রানের দাপুটে জয়ে দুই ইনিংসে ৯ উইকেট শিকার করে ম্যাচ সেরা হন ভারতীয় তারকা পেসার জসপ্রিত বুমরাহ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা
৪৩১ রানের শ্বাসরুদ্ধকর ম্যাচে অস্ট্রেলিয়ার জয়
গুরুতর চোটের শিকার মুস্তাফিজ,হাসপাতালে ভর্তি
এমবাপ্পের পেছনে ৫০ কোটি ইউরো খরচে প্রস্তুত যে ক্লাব
সিলেটকে বিদায় করে প্লে অফের আরও কাছে বরিশাল
অবিশ্বাস্য ফর্মে উইলিয়ামসন, সাত টেস্টে ৭ সেঞ্চুরি

আরও খবর