রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.২৯°সে
সর্বশেষ:
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সুনামগঞ্জে গণমাধ্যমকর্মীদের নিয়ে কর্মশালা আফগানিস্তানে তুমুল বর্ষণে নিহত আরো ২৯ নিউইয়র্কে আদালতের সামনে গায়ে আগুন দেওয়া ব্যক্তির মৃত্যু গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা লাইভ সংবাদ পাঠের সময় গরমে অজ্ঞান সংবাদ পাঠিকা অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের ঘোষণা ৬ সন্তানের জন্ম, আনন্দে আত্মহারা মা-বাবা খুলনায় ১২ স্বর্ণের বারসহ যুবক আটক আদালতের ভেতরে ট্রাম্প, বাইরে শরীরে আগুন দিলেন কে এই ব্যক্তি? এবার পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২৭ বস্তা টাকা ভোট দেওয়াটা আসলে একজন নাগরিকের কর্তব্য:রজনীকান্ত

দক্ষিণ কোরিয়ায় আরও একটি পরমাণু সাবমেরিন মোতায়েন যুক্তরাষ্ট্রের

অনলাইন ডেস্ক:
উত্তর কোরিয়ার সঙ্গে সামরিক উত্তেজনা চলার মধ্যেই দক্ষিণ কোরিয়ার বন্দরে আরও একটি পরমাণু শক্তিচালিত সাবমেরিন মোতায়েন করেছে যুক্তরাষ্ট্র। এ নিয়ে যুক্তরাষ্ট্র দক্ষিণ কোরিয়ায় দু’টি পরমাণু শক্তিচালিত সাবমেরিন মোতায়েন করলো।

যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়ার মধ্যে কিছুদিন আগে একটি সামরিক চুক্তি সই হয়েছে। এর আওতায় উত্তর কোরিয়াকে মোকাবেলা করতে ওয়াশিংটন এবং সিউল সাবমেরিন মোতায়েনের এই উদ্যোগ নিল।
যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া বলছে, উত্তর কোরিয়ার সামরিক শক্তি দিন দিন বেড়ে চলেছে।

দক্ষিণ কোরিয়ার নৌবাহিনী থেকে প্রকাশিত একটি বিবৃতি বলা হয়েছে, ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সজ্জিত ইউএসএস আনাপোলিস নামের সাবমেরিনটি গত সোমবার দক্ষিণ কোরিয়ার দক্ষিণাঞ্চলীয় সেজু দ্বীপে পৌঁছায়। সাবমেরিনটি বিভিন্ন ধরনের অভিযানে অংশ নেবে বলে বিবৃতিতে জানানো হয়েছে।

দক্ষিণ কোরিয়া নৌ বাহিনীর বিবৃতিতে আরো বলা হয়, যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার সামরিক জোটবদ্ধ হওয়ার ৭০তম বার্ষিকী উদযাপন উপলক্ষে নানা ধরনের সামরিক তৎপরতা চালানো হবে এবং দুই দেশের মধ্যকার যৌথ সামরিক শক্তি বাড়ানোর পরিকল্পনা রয়েছে।

ইউএসএস আনাপোলিস মোতায়েনের এক সপ্তাহ আগে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী দক্ষিণ কোরিয়ায় এসএসবিএন নামে একটি সাবমেরিন মোতায়েন করে।

সূত্র : এপি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী
হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সুনামগঞ্জে গণমাধ্যমকর্মীদের নিয়ে কর্মশালা
আফগানিস্তানে তুমুল বর্ষণে নিহত আরো ২৯
নিউইয়র্কে আদালতের সামনে গায়ে আগুন দেওয়া ব্যক্তির মৃত্যু
গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা
লাইভ সংবাদ পাঠের সময় গরমে অজ্ঞান সংবাদ পাঠিকা

আরও খবর