শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮.৪২°সে
সর্বশেষ:
প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কমলা হ্যারিসকে ‘পছন্দ নয়’ ওবামার কমলা প্রেসিডেন্ট হলে দেশকে ধ্বংস করে দেবেন: ট্রাম্প কোটা আন্দোলন: সহিংসতায় নিহতদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী জরুরি নন, কর্মী বাংলাদেশ ছাড়তে বলেছে যুক্তরাষ্ট্র হেলিকপ্টার থেকে গ্যাস-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ হয়েছে, গুলি করা হয়নি: র‍্যাব বাংলাদেশে শিগগিরই শান্তি ফিরবে, আশা ভারতের কোটা আন্দোলন ঘিরে সহিংসতা:স্বজনদের কাছে হস্তান্তর ৮৫ লাশ, চিকিৎসাধীন ২১৮ স্বাধীনতাবিরোধী শক্তি দেশব্যাপী ধ্বংসলীলা চালিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষ : রাজধানীতে বেওয়ারিশ ২১ লাশ দাফন শিক্ষার্থীদের আন্দোলনে পাশে দাঁড়ালেন কলকাতার নায়িকা আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে বসার ব্যাপারে প্রধানমন্ত্রীর পক্ষে ব্রিফিং করবেন আইনমন্ত্রী ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

মাদারীপুর প্রতিনিধি:
দক্ষিণ আফ্রিকায় সেলিম মাতুব্বর (৬০) নামে এক বাংলাদেশি ব্যবসায়ীকে চাঁদা না দেওয়ায় গুলি করে হত্যা করেছে সেখানকার সন্ত্রাসীরা। মৃত্যুর ঘটনা শোনার পরে এদিকে পরিবারের চলছো শোকের মাতম।

সোমবার (৭ আগস্ট) দুপুরে নিহতের ঘটনাটি নিশ্চিত করেছেন তার ছেলে শিহাব আহমেদ। শুক্রবার (৪ আগস্ট) দিবাগত রাতে দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়া শহরে এ ঘটনা ঘটে। নিহত সেলিম মাতুব্বর মাদারীপুর জেলার রাজৈর পৌরসভাধীন মজুমদারকান্দি গ্রামের মৃত আবু আলী মাতুব্বরের ছেলে।
পারিবারিক সূত্রে জানা যায়, ২২ বছর আগে পারিবারের সংসারের হাল ধরতে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান সেলিম মাতুব্বর। তিনি মাঝে মধ্যে দেশে ছুটিতে আসেন। দীর্ঘদিন ধরে সেখানেই থাকায় স্থায়ীভাবে ব্যবসা শুরু করেছিলেন তিনি। শুক্রবার জুমার নামাজের পর স্থানীয় সন্ত্রাসীরা তার কাছে চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার জানালে রাতে এসে তাকে নিজ দোকানের মধ্যে গুলি করে সন্ত্রাসীরা এবং ঘটনাস্থলেই তার মৃত হয়।
সেলিম মাতুব্বরের ছেলে শিহাব আহমেদ জাবের বলেন, আমাদের এক আত্মীয় বাবার মৃত্যুর কথা জানিয়েছে। এভাবে যে আমার বাবাকে তারা গুলি করে হত্যা করবে সেটা কখনোই ভাবিনি। এখন আমাদের সংসারের হাল ধরার মত কেউ রইল না। সরকারের কাছে আমাদের দাবি আমার বাবা লাশ যেন দ্রুত আমরা দেশে আনতে পারি।

নিহতের ভাই দেলোয়ার বলেন, এভাবে আমাদের ভাই চলে যাবে কখনই বুঝতে পারি নাই। ভাই হারানোর বিষয়টা অনেক কষ্টকর।

রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপমা ফারিসা জানান, এ বিষয়ে এখনো শুনিনি। তবে এ ব্যাপারে খোঁজ খবর নেওয়া হবে। নিহতের মরদেহ দ্রুত দেশে ফিরিয়ে আনার জন্য প্রয়োজনে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবো।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্যারিসে ‘রৌদ্র ছায়ায় কবি কণ্ঠে কাব্য কথা’ শীর্ষক আড্ডা
যুক্তরাজ্যের নগরবিষয়ক মন্ত্রী হলেন টিউলিপ সিদ্দিক
বাংলাদেশিদের জন্য খুলল ওমানের শ্রমবাজার
যুক্তরাষ্ট্র জেএসডির ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন
বাংলাদেশিসহ ১৯১ বন্দিকে নিজ দেশে ফেরত পাঠাল মালয়েশিয়া
মালয়েশিয়াগামী ১৭ হাজার কর্মীর টাকা ফেরত দেওয়ার নির্দেশ প্রবাসী প্রতিমন্ত্রীর

আরও খবর