মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৮.৩৮°সে
সর্বশেষ:
কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র! ১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ ইরানের হামলায় যে ক্ষয়ক্ষতি হলো ইসরায়েলের মঙ্গল শোভাযাত্রা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নানা আয়োজনে সুনামগঞ্জে বর্ষ বরণ পালন

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

মাদারীপুর প্রতিনিধি:
দক্ষিণ আফ্রিকায় সেলিম মাতুব্বর (৬০) নামে এক বাংলাদেশি ব্যবসায়ীকে চাঁদা না দেওয়ায় গুলি করে হত্যা করেছে সেখানকার সন্ত্রাসীরা। মৃত্যুর ঘটনা শোনার পরে এদিকে পরিবারের চলছো শোকের মাতম।

সোমবার (৭ আগস্ট) দুপুরে নিহতের ঘটনাটি নিশ্চিত করেছেন তার ছেলে শিহাব আহমেদ। শুক্রবার (৪ আগস্ট) দিবাগত রাতে দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়া শহরে এ ঘটনা ঘটে। নিহত সেলিম মাতুব্বর মাদারীপুর জেলার রাজৈর পৌরসভাধীন মজুমদারকান্দি গ্রামের মৃত আবু আলী মাতুব্বরের ছেলে।
পারিবারিক সূত্রে জানা যায়, ২২ বছর আগে পারিবারের সংসারের হাল ধরতে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান সেলিম মাতুব্বর। তিনি মাঝে মধ্যে দেশে ছুটিতে আসেন। দীর্ঘদিন ধরে সেখানেই থাকায় স্থায়ীভাবে ব্যবসা শুরু করেছিলেন তিনি। শুক্রবার জুমার নামাজের পর স্থানীয় সন্ত্রাসীরা তার কাছে চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার জানালে রাতে এসে তাকে নিজ দোকানের মধ্যে গুলি করে সন্ত্রাসীরা এবং ঘটনাস্থলেই তার মৃত হয়।
সেলিম মাতুব্বরের ছেলে শিহাব আহমেদ জাবের বলেন, আমাদের এক আত্মীয় বাবার মৃত্যুর কথা জানিয়েছে। এভাবে যে আমার বাবাকে তারা গুলি করে হত্যা করবে সেটা কখনোই ভাবিনি। এখন আমাদের সংসারের হাল ধরার মত কেউ রইল না। সরকারের কাছে আমাদের দাবি আমার বাবা লাশ যেন দ্রুত আমরা দেশে আনতে পারি।

নিহতের ভাই দেলোয়ার বলেন, এভাবে আমাদের ভাই চলে যাবে কখনই বুঝতে পারি নাই। ভাই হারানোর বিষয়টা অনেক কষ্টকর।

রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপমা ফারিসা জানান, এ বিষয়ে এখনো শুনিনি। তবে এ ব্যাপারে খোঁজ খবর নেওয়া হবে। নিহতের মরদেহ দ্রুত দেশে ফিরিয়ে আনার জন্য প্রয়োজনে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবো।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজারো কণ্ঠে নিউইয়র্ক টাইমস স্কয়ারে ১৪৩১ বর্ষবরণ
যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
পুনরায় কুইন্স কমিউনিটি বোর্ডের সদস্য নির্বাচিত হলেন জাকির হোসেন
কুয়েতে মে মাসে প্রবাসীদের এনআইডি সেবা চালু
নিউইয়র্ক সিটি নির্বাচনে মৌলভীবাজারের জগলুলের জয়
লুটনে কাউন্সিলর আজিজুল আম্বিয়ার উদ্যেগে মতবিনিময় ও ইফতার মাহফিল

আরও খবর