রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮.৬৮°সে
সর্বশেষ:
প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়ে ‘রেমাল’ আঘাত হানবে রোববার সন্ধ্যায় বঙ্গবাজার মার্কেটসহ ৪ প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধানমন্ত্রী ইউক্রেনকেই সিদ্ধান্ত নিতে হবে, কীভাবে তারা যুদ্ধ চালাবে: যুক্তরাষ্ট্র ঘূর্ণিঝড় রেমাল: বরগুনায় জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত আইপিএল ফাইনাল: কাল কেকেআরের মুখোমুখি হচ্ছে সানরাইজার্স আটক ৩৯ কিশোরকে মুচলেকায় ছাড়িয়ে নিল অভিভাবকরা হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা

তিনদিনের যুদ্ধে ইউক্রেনের ৩৭০০ সেনা নিহত

অনলাইন ডেস্ক:
রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেন পাল্টা সামরিক অভিযান চালাতে গিয়ে গত তিন দিনে ৩৭১৫ জন সেনা হারিয়েছে বলে দাবি করেছেন রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু। গতকাল মঙ্গলবার এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই তথ্য জানান।

সের্গেই শোইগু বলেন, তিনদিনের যুদ্ধে ইউক্রেনের সেনারা ৫২টি ট্যাংক হারানোর পাশাপাশি ২৬০ আর্মার্ড ভেহিকেল, ১৩৪টি কার, ৫টি বিমান, ২টি হেলিকপ্টার, ৪৮টি কামান ও মর্টার এবং ৫৩টি ড্রোন খুইয়েছে।
ভিডিও মেসেজে রুশ প্রতিরক্ষামন্ত্রী বলেন, দুঃখজনকভাবে ইউক্রেনের সেনাদের পাল্টা অভিযান মোকাবেলা করতে গিয়ে রাশিয়ার বাহিনীও ক্ষয়ক্ষতির শিকার হয়েছে। এই যুদ্ধে রাশিয়ার ৭১ জন সেনা নিহত, ২০০ আহত এবং ১৫টি ট্যাংক, নয়টি আর্মার্ড ভেহিকেল, ২টি গাড়ি এবং নয়টি কামান ও মর্টার ধ্বংস হয়েছে।

সের্গেই শোইগু জানান, সোমবার সবচেয়ে বড় ধরনের সংঘর্ষ হয়েছে। এই যুদ্ধে সাতটি সেকশনে ইউক্রেনের পাঁচটি ব্রিগেড অংশ নেয় এবং একদিনের যুদ্ধে ইউক্রেন ১৬০০’র বেশি সেনা হারায়।

ওই দিন রাশিয়ার হামলায় ইউক্রেনের ২৮টি ট্যাংক ধ্বংস হয়েছে যার মধ্যে জার্মানির তৈরি ৮টি লেপার্ড এবং ফ্রান্সের তৈরি ৩টি এএমএক্স-১০ ট্যাঙ্ক রয়েছে। এসব লড়াইয়ে ইউক্রেন অপূরণীয় ক্ষতির শিকার হয়েছে এবং তারা তাদের কোনো লক্ষ্য অর্জন করতে পারেনি বলে মন্তব্য করেন সের্গেই শোইগু।

সূত্র : পার্সটুডে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়ে ‘রেমাল’ আঘাত হানবে রোববার সন্ধ্যায়
বঙ্গবাজার মার্কেটসহ ৪ প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধানমন্ত্রী
ইউক্রেনকেই সিদ্ধান্ত নিতে হবে, কীভাবে তারা যুদ্ধ চালাবে: যুক্তরাষ্ট্র
ঘূর্ণিঝড় রেমাল: বরগুনায় জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত
আইপিএল ফাইনাল: কাল কেকেআরের মুখোমুখি হচ্ছে সানরাইজার্স

আরও খবর