মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৮.২৮°সে
সর্বশেষ:
কিশোরগঞ্জে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন বৈশাখী আলপনা! আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের রাঙ্গামাটি কাপ্তাই চিংম্রং এ মারমা সম্প্রদায়ের মহা সাংগ্রাঁই জল উৎসব কাপ্তাইয়ে শিশু নির্যাতন পরোয়ানা ভুক্ত আসামী আটক ইসরাইলে হামলা ইরানের, নীরবে পিছু হটছে যুক্তরাষ্ট্র! ১৯ এপ্রিল দুবাই পৌঁছাবেন নাবিকরা, সেখান থেকে ফিরবেন দেশে কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ ইরানের হামলায় যে ক্ষয়ক্ষতি হলো ইসরায়েলের মঙ্গল শোভাযাত্রা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত সুনামগঞ্জে একুশে টেলিভিশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত নানা আয়োজনে সুনামগঞ্জে বর্ষ বরণ পালন

তাসকিনের বলে আঘাত পেয়ে মাঠ ছাড়লেন আফগান অধিনায়ক

অনলাইন ডেস্ক :
আফগান অধিনায়ক হাসমতউল্লাহ শহীদি ভেবেছিলেন বলটা বাউন্সার হবে। গতি বুঝতে না পেরে আগেই বসে পড়েন তিনি। কিন্তু সেই ডেলিভারি খুব বেশি উঠেনি। সরাসরি গিয়ে আঘাত করে শহীদির হেলমেটে।

আঘাত পেয়ে মাঠের মধ্যেই শুয়ে পড়েন আফগান দলপতি। সঙ্গে সঙ্গে ফিজিও ঢুকেন শুশ্রুষার জন্য। তার মাথায় আইসব্যাগ দেওয়া হয়। চেষ্টা করা হয় প্রাথমিক চিকিৎসায় সারিয়ে তুলতে।

কিন্তু শহীদি বসা থেকে আবার শুয়ে পড়েন। ফলে স্ট্রেচার আনার ইশারা করেন ফিজিও। স্ট্রেচার আনা হয় মাঠে।

খানিক পরে শহীদি জানান, তিনি হেঁটে বাইরে যেতে পারবেন, স্ট্রেচার লাগবে না। তবে ব্যাটিংটা চালিয়ে যাওয়া সম্ভব হয়নি। ফলে রিটায়ার্ড হার্ট হয়ে শহীদি (১৩) উঠে গেছেন। ক্রিজে এসেছেন নাসির জামাল।

আফগানিস্তানের মাথার ওপর হিমালয়সম লক্ষ্য, ৬৬২ রানের। এত বড় লক্ষ্য তাড়া করা প্রায় অসম্ভব। তবে প্রতিরোধ গড়তে যেমন শুরু দরকার ছিল, সেটাও করতে পারলো না আফগানরা। টানা দুই ওভারে দুই উইকেট হারিয়ে শুরুতেই কোণঠাসা হয়ে পড়েছে সফরকারী দল।

ইনিংসের প্রথম বলে উইকেট নেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। তার ডেলিভারি ইব্রাহিম জাদরানের প্যাডে লাগার পর আবেদনে আঙুল তুলে দেন আম্পায়ার। জাদরান (০) অবশ্য রিভিউ নিয়েছিলেন। কিন্তু কাজ হয়নি। দেখা যায় বল সরাসরি তার লেগ স্টাম্পে আঘাত করতো।

পরের ওভারে আরেক পেসার তাসকিন আহমেদের আঘাত। এবার তার দুর্দান্ত এক ডেলিভারিতে ব্যাট চালিয়ে উইকেটরক্ষকের ক্যাচ আবদুল মালিক (৫)।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬ ওভার শেষে আফগানিস্তানের সংগ্রহ ২ উইকেটে ৩৮ রান। রহমত শাহ ৯ আর নাসির জামাল ১ রানে অপরাজিত আছেন।

মিরপুর টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ৪২৫ রান তোলার পর অধিনায়ক লিটন দাস থামার সিদ্ধান্ত নেন। ফলে বাংলাদেশের লিড দাঁড়িয়েছে ৬৬১ রানের। অর্থাৎ এই টেস্টে জিততে হলে ৬৬২ করতে হবে আফগানদের। যদিও টেস্টে সর্বোচ্চ রান তাড়ার বিশ্বরেকর্ড ৪১৮ রানের।

বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করেন দুজন-নাজমুল হোসেন শান্ত আর মুমিনুল হক। শান্ত ১২৪ করে ফিরলেও মুমিনুল শেষ পর্যন্ত ১২১ রানে অপরাজিত থাকেন। ১২ চার আর ১ ছক্কায় সাজানো তার ইনিংসটি। ৮১ বলে ৮ বাউন্ডারিতে ৬৬ রানে অপরাজিত থাকেন লিটন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আইপিএলে ফর্মে থাকায় ছুটি বাড়ল মোস্তাফিজের
মোস্তাফিজের আইপিএলে ভাল পারফরম্যান্স নিয়ে যা বললেন ডোনাল্ড
নারী ক্রিকেটে ইংলিশ তারকার নতুন রেকর্ড
আফগান-বাংলাদেশ সিরিজ স্থগিত
ভারত-পাকিস্তান সিরিজের আয়োজক হতে চায় অস্ট্রেলিয়া
মুস্তাফিজকে নিয়েই মাঠে নামছে চেন্নাই

আরও খবর