শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.৮৫°সে
সর্বশেষ:
চবি সাংবাদিকতা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী ঝালকাঠিতে দিনব্যাপী তারুণ্যের মেলা অনুষ্ঠিত বিএনপি নেতাদের সঙ্গে মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ভারত-বাংলাদেশ বন্ধুত্ব যেন চিরস্থায়ী হয় : প্রধানমন্ত্রী বিদ্যুতে ভর্তুকি কমাতে সমন্বয় জরুরি : কাদের ঢাকায় এসেছে মার্কিন প্রতিনিধি দল ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ

টুইটারে ফিরে কারাগারে তোলা ছবি পোস্ট করলেন ট্রাম্প

অনলাইন ডেস্ক :
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) ফিরে এসেছেন। রিব্র্যান্ডেড টুইটারে আড়াই বছর পর ফিরে কারাগারে তোলা ছবি পোস্ট করলেন ট্রাম্প।

জর্জিয়ার নির্বাচনে কারচুপির মামলায় বৃহস্পতিবার আত্মসমর্পণ করলে গ্রেফতার করা হয় তাকে। ২০ মিনিট পর কারাগার থেকে বের হয়ে এসে প্রায় আড়াই বছর পর প্রথমবার মতো এক্সে পোস্ট করেন তিনি।

শুক্রবার বার্তা সংস্থা এপির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

মার্কিন কারাগারে আটকের পর যেকোনো কয়েদির সামনে ও পাশ থেকে একটি ছবি তোলা হয়, যাকে মাগশট বলে। তিনি এই মাগশটের ছবি এক্সে পোস্ট করে লেখেন- ‘নির্বাচনে হস্তক্ষেপ, কখনই আত্মসমর্পণ নয়!’ এর সঙ্গে ডোনাল্ড ট্রাম্প নির্বাচনী তহবিল গঠনের উদ্দেশ্যে চালু করা ওয়েবসাইটের লিংকও যুক্ত করে দেন।

২০২১ সালের ৮ জানুয়ারিতে তৎকালীন টুইটারে তিনি শেষবারের মতো পোস্ট করেন। এরপর তার অ্যাকাউন্ট অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত রাখা হয়।

ইলন মাস্ক টুইটার কিনে নেওয়ার পর ২০২৩ সালের নভেম্বরে ট্রাম্পের অ্যাকাউন্ট আবারো চালু করা হয়। তবে এতদিন পর্যন্ত তিনি এই প্ল্যাটফর্ম ব্যবহার করেননি। তিনি টুইটারে নিষেধাজ্ঞায় পড়ার পর নিজস্ব সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যাল চালু করেন এবং জানান, ‘আমি ট্রুথ সোশ্যাল নিয়ে আনন্দিত আছি।’

শুক্রবার আবার এক্সে পোস্ট করলেন তিনি। ইতোমধ্যে ট্রাম্পের এ বার্তাটি দেখা হয়েছে ৪ কোটি ৮৫ লাখ বার, কমেন্ট এসেছে ১ লাখ ২২ হাজার, রিশেয়ার হয়েছে ২ লাখ ২৮ হাজার এবং রিঅ্যাকশন দিয়েছেন ৬ লাখ ২০ হাজার মানুষ।

২০২০ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ফল উল্টে দেওয়ার চেষ্টার অভিযোগে করা মামলায় বৃহস্পতিবার জর্জিয়ায় আত্মসমর্পণ করেন ট্রাম্প। ট্রাম্পই প্রথম কোনো প্রেসিডেন্ট যিনি এ ধরনের মামলায় গ্রেফতার হলেন।

নির্বাচনে কারচুপির মামলায় বৃহস্পতিবার আত্মসমর্পণ করলে গ্রেফতার করা হয় তাকে। তবে ২০ মিনিট পরে তাকে ছেড়ে দেওয়া হয়। ট্রাম্পকে বিচারের অপেক্ষায় আটলান্টা জেল থেকে মুক্তি পেতে ২ লাখ ডলারের জামিন বন্ড দিতে হয়েছে। পরে তিনি মামলাটিকে ‘প্রহসনের বিচার’ হিসেবে আখ্যা দেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিএনপি নেতাদের সঙ্গে মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক
ভারত-বাংলাদেশ বন্ধুত্ব যেন চিরস্থায়ী হয় : প্রধানমন্ত্রী
বিদ্যুতে ভর্তুকি কমাতে সমন্বয় জরুরি : কাদের
ঢাকায় এসেছে মার্কিন প্রতিনিধি দল
ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ
আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস

আরও খবর