শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১.৬৬°সে
সর্বশেষ:

টিভি উপস্থাপকদের কেন বয়কট করছে ‘ইন্ডিয়া’

আন্তর্জাতিক ডেস্ক
ভারতের জাতীয় টেলিভিশনের ১৪ জন অ্যাঙ্করের অনুষ্ঠান বয়কট করার কথা জানিয়েছে দেশটির বিরোধী দলীয় জোট ‘ইন্ডিয়া’। ওই ১৪ জনের মধ্যে অর্ণব গোস্বামীর নামও রয়েছে। খবর বিবিসির।

ভারতে কোনো রাজনৈতিক গোষ্ঠী একসঙ্গে এতজন সংবাদ উপস্থাপকের অনুষ্ঠান বয়কট ও এ সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে জানানোর ঘটনা দেশটিতে বিরল।

‘ইন্ডিয়া’ জোটের পক্ষ থেকে বলা হয়েছে, ওই ১৪ জন উপস্থাপক তাদের সংবাদ-ভিত্তিক বিতর্ক অনুষ্ঠানগুলির মাধ্যমে আসলে ‘ঘৃণা’ ছড়ান। ‘ইন্ডিয়া’ জোট যেসব উপস্থাপককে বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে, তাদের সাধারণভাবে ‘গোদী মিডিয়া’ বলে চিহ্নিত করেছে বিরোধীদলগুলো। কারণ তারা মনে করে ওইসব উপস্থাপকরা এবং তাদের চ্যানেলগুলো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমর্থক।

তবে ইন্ডিয়ার এমন সিদ্ধান্তের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে বিজেপি এবং সাংবাদিকদের সংগঠনগুলো। যেসব উপস্থাপকদের বয়কট করার কথা জানিয়েছে ‘ইন্ডিয়া’ জোট, তাদের অনেকেও সামাজিক যোগাযোগমাধ্যমে এ ঘোষণার প্রতিবাদ করছেন।

আবার কয়েকজন উপস্থাপক এবং সিনিয়র সাংবাদিক নাম উল্লেখ না করার শর্তে স্বীকার করছেন ওই ১৪ জন সংবাদ উপস্থাপকদের অনুষ্ঠানগুলো দেখলে এটা মনে হয় যে, তারা ক্ষমতাসীন দলের পক্ষ নিয়েই কথা বলেন এবং বিরোধীদলের প্রতিনিধিদের হেনস্থা করার জন্যই যেন ডাকা হয়।

‘ইন্ডিয়া’ জোটের পক্ষ থেকে ১৪ জন উপস্থাপকের অনুষ্ঠান বয়কট করার কথা ঘোষণা করে কংগ্রেস নেতা পবন খেরা বলেন, প্রতি সন্ধ্যায় পাঁচটা বাজলেই কয়েকটি চ্যানেলে ঘৃণা ছড়ানোর বাজার বসে যায়। বিগত নয় বছর ধরে এটাই চলছে। বিভিন্ন দলের কয়েকজন মুখপাত্র ওই বাজারে যান, কয়েকজন বিশেষজ্ঞ, কয়েকজন বিশ্লেষক থাকেন… কিন্তু সত্যটা হল এটাই যে আমরা সবাই ওই ঘৃণার বাজারের ক্রেতা হয়ে হাজির হই।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভবনের নিচতলা থেকে আগুনের সূত্রপাত: সিআইডি
বেইলি রোডে আগুন, ৫ সদস্যের তদন্ত কমিটি
বেইলি রোডে আগুনে পুড়ে নিহত ৪৩
বেইলি রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন
ইউরোপে আশ্রয় পেতে ৪০ হাজার বাংলাদেশির রেকর্ড আবেদন
সব সঞ্চয় ফিলিস্তিনি শিশুদের জন্য দান করে গেছেন সেই মার্কিন সেনা

আরও খবর