মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০.৯২°সে
সর্বশেষ:
ভোটের আগে ৫ ওসিকে প্রত্যাহারের নির্দেশনা ইসির পাকিস্তানে তিন অভিযানে ৭ সেনা, ২৩ সন্ত্রাসী নিহত রেমালের আঘাতে উপকূলে ১০ জনের প্রাণহানি, ৩৫ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত ঘূর্ণিঝড় রেমালের ‘তাণ্ডবে’ বিদ্যুৎহীন ২ কোটি ৩৫ লাখ গ্রাহক ১২০ কিমি বেগে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল ঘূর্ণিঝড় রিমালে ‘ভয়ংকর’ জলোচ্ছ্বাসের শঙ্কা উপকূলীয় অঞ্চলে ব্যাপক তাণ্ডব চালাচ্ছে ঘূর্ণিঝড় রেমাল চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা, টুর্নামেন্টের সম্পূর্ণ পুরস্কার তালিকা ১০ বছর পর আইপিএল জিতল কলকাতা ইউক্রেনে সেনা পাঠাবেন না বাইডেন কুমিল্লায় কবি নজরুলের জন্মবার্ষিকী উপলক্ষে ১ হাজার শিক্ষার্থীদের সম্মিলিত কন্ঠে ” কারার ঐ লৌহ কপাট” পরিবেশন জানা গেল বাংলাদেশে কুরবানি ঈদের সম্ভাব্য তারিখ

জার্মানির মানহাইমে প্রবাসীদের মিলনমেলা

হাবিবুল্লাহ আল বাহার, জার্মানি থেকে
ঈদ শেষ হয়ে গেলেও ঈদের আনন্দ এখনো শেষ হয়নি প্রবাসীদের মধ্যে। জার্মানির মানহাইম শহরে ঈদপরবর্তী প্রবাসী বাংলাদেশিদের এক মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

কমিউনিটি লিডার জিল্লুর রহমানের পরিচালনায় এ মিলনমেলায় অসংখ্য প্রবাসী বাংলাদেশি সপরিবারে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে সাম্প্রতিক সময়ে মৃত্যুবরণ করা প্রবাসীদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। এ ছাড়া নবদম্পতিদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

প্রবাসী বাংলাদেশদের এই মিলনমেলার সার্বিক সহযোগিতায় ছিলেন জিল্লুর রহমান, শওকত মজুমদার, এমরান খান, গিয়াসউদ্দিন, মনির হোসেন, হাবীব সরকার, আসমা ইসলাম, সায়মা আক্তার সোমা, মারিয়া জামান, শান্তা ইসলামসহ অনেকেই।

এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান খসরু, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাসির, মাহফুজ ফারুক, আমানুল্লাহ ইসলামসহ বাংলাদেশি কমিউনিটির বিশিষ্টব্যক্তিরা।
অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল জার্মানিতে জন্মগ্রহণ করা শিশু-কিশোরদের অংশগ্রহণ এবং তাদের বিভিন্ন পরিবেশনা। সানজিদা মুন্নির পরিচালনায় শিশু-কিশোরদের নৃত্য সবাইকে বিমোহিত করে। এ ছাড়া ছোট শিশু-কিশোরদের কুরআন তিলাওয়াত, আবৃত্তিসহ বিভিন্ন পরিবেশনা অনুষ্ঠানকে আকর্ষণীয় করে তোলে।
দূর প্রবাসের সবাই মিলে ঐক্যবদ্ধ থেকে একটি সুন্দর কমিউনিটি গঠন এবং প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মধ্যে দেশীয় সংস্কৃতির বিকাশের জন্যই এ অনুষ্ঠানের আয়োজন করেছেন বলে জানিয়েছেন আয়োজকরা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মালয়েশিয়ায় কাজ করেও বেতন নেই, অনাহারে ৩৬ বাংলাদেশি
মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের জন্য ‘পাসপোর্ট’ নিয়ে জরুরি বিজ্ঞপ্তি
তৃতীয় বারের মত প্যাটারসন সিটির কাউন্সিলম্যান নির্বাচিত শাহীন খালিক
যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশী হত্যার আসামি গ্রেফতার,জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড
১৪ মাস পর চোখ মেলছেন কুমার বিশ্বজিতের ছেলে নিবিড়
এফবিসিসিআই পরিচালকের সাথে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের আলোচনা

আরও খবর