রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.১৬°সে
সর্বশেষ:
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সুনামগঞ্জে গণমাধ্যমকর্মীদের নিয়ে কর্মশালা আফগানিস্তানে তুমুল বর্ষণে নিহত আরো ২৯ নিউইয়র্কে আদালতের সামনে গায়ে আগুন দেওয়া ব্যক্তির মৃত্যু গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা লাইভ সংবাদ পাঠের সময় গরমে অজ্ঞান সংবাদ পাঠিকা অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের ঘোষণা ৬ সন্তানের জন্ম, আনন্দে আত্মহারা মা-বাবা খুলনায় ১২ স্বর্ণের বারসহ যুবক আটক আদালতের ভেতরে ট্রাম্প, বাইরে শরীরে আগুন দিলেন কে এই ব্যক্তি? এবার পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২৭ বস্তা টাকা ভোট দেওয়াটা আসলে একজন নাগরিকের কর্তব্য:রজনীকান্ত

জার্মানির ওফেনবাগ শহরে প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলা

হাবিবুল্লাহ আল বাহার, জার্মানি থেকে
ঈদের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে জার্মানির ওফেনবাগ শহরে প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে সম্প্রতি আয়োজন করা হয় ঈদপরবর্তী এক মিলনমেলার।

ওফেনবাগ, ফ্রাঙ্কফুর্ট এবং আশপাশের শহরে বসবাসকারী বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি এ মিলনমেলায় অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল নতুন প্রজন্মের ছেলেমেয়েদের বিভিন্ন পরিবেশনা।

কমিউনিটি লিডার রেজা হক সিজারের সঞ্চালনায় এবং অমিয়া, জাসিয়া ওমালিহা মিরার উপস্থাপনায় অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন খন্দকার এম গনি বিজু, জাহাঙ্গীর হোসেন, রেজাউল হক কামরান, আওলাদ হোসেন, মোস্তফা, পিন্টু, কাওছার হাওলাদার, জীবন সিকদার মনির, রুবেল, আব্দুল্লাহ, হাবীব এবং শাহজাহানসহ অনেকে।

অনুষ্ঠানে বাংলাদেশি খাবারের আয়োজন করা হয়। এসব খাবার আয়োজন করেন সালমা মোস্তফা, শেফু নেওয়াজ, মিনু মনোয়ারা, পারভিন পিন্টু, রেবা সিকদার, লিবনি নুরুদ্দিনসহ প্রবাসী বাংলাদেশি নারীরা।

অনুষ্ঠানে ছোটদের জন্য চেয়ার খেলা এবং বড়দের জন্য বালিশ খেলার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল নতুন প্রজন্মের ছেলেমেয়েদের বিভিন্ন পরিবেশনা। বিশেষ করে তাদের নাচ। বিবাহিত জুটিদের পরিবেশনা সবাইকে আনন্দিত করে। শিশু-কিশোরদের অংশগ্রহণ অনুষ্ঠানকে করে তুলেছিল আনন্দময়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হাজারো কণ্ঠে নিউইয়র্ক টাইমস স্কয়ারে ১৪৩১ বর্ষবরণ
যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
পুনরায় কুইন্স কমিউনিটি বোর্ডের সদস্য নির্বাচিত হলেন জাকির হোসেন
কুয়েতে মে মাসে প্রবাসীদের এনআইডি সেবা চালু
নিউইয়র্ক সিটি নির্বাচনে মৌলভীবাজারের জগলুলের জয়
লুটনে কাউন্সিলর আজিজুল আম্বিয়ার উদ্যেগে মতবিনিময় ও ইফতার মাহফিল

আরও খবর