মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১.২২°সে
সর্বশেষ:
ভোটের আগে ৫ ওসিকে প্রত্যাহারের নির্দেশনা ইসির পাকিস্তানে তিন অভিযানে ৭ সেনা, ২৩ সন্ত্রাসী নিহত রেমালের আঘাতে উপকূলে ১০ জনের প্রাণহানি, ৩৫ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত ঘূর্ণিঝড় রেমালের ‘তাণ্ডবে’ বিদ্যুৎহীন ২ কোটি ৩৫ লাখ গ্রাহক ১২০ কিমি বেগে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল ঘূর্ণিঝড় রিমালে ‘ভয়ংকর’ জলোচ্ছ্বাসের শঙ্কা উপকূলীয় অঞ্চলে ব্যাপক তাণ্ডব চালাচ্ছে ঘূর্ণিঝড় রেমাল চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা, টুর্নামেন্টের সম্পূর্ণ পুরস্কার তালিকা ১০ বছর পর আইপিএল জিতল কলকাতা ইউক্রেনে সেনা পাঠাবেন না বাইডেন কুমিল্লায় কবি নজরুলের জন্মবার্ষিকী উপলক্ষে ১ হাজার শিক্ষার্থীদের সম্মিলিত কন্ঠে ” কারার ঐ লৌহ কপাট” পরিবেশন জানা গেল বাংলাদেশে কুরবানি ঈদের সম্ভাব্য তারিখ

জার্মানিতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের বোমা উদ্ধার, স্থানীয়রা আতঙ্কে

অনলাইন ডেস্ক :
জার্মানির ডুসেলডর্ফে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ের একটি অবিস্ফোরিত বোমা উদ্ধার হয়েছে। এতে আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকাবাসী। বোমাটি উদ্ধারের পর ওই এলাকা থেকে প্রায় ১৩ হাজার বাসিন্দাকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

সোমবার রাতে দমকল কর্মীরা এই তথ্য নিশ্চিত করেছেন। খবর খবর-ডয়চে ভেলের।

যুক্তরাষ্ট্রের তৈরি এ বোমাটির ওজন প্রায় ৫০০ কিলোগ্রাম। পুলিশ ও দমকল বাহিনী বোমাটি নিষ্ক্রিয় করার চেষ্টা করছে।

পুলিশ জানিয়েছে, বোমাটি বিস্ফোরিত হলে ভয়ানক ক্ষতি হতে পারে। এটি নিষ্ক্রিয় করতে যা যা ব্যবস্থা নেওয়া দরকার সব পদক্ষেপ নেওয়া হয়েছে।

ডুসেল ডর্ফের প্রশাসন বলছে, সেখানকার কয়েকটি সড়ক ও ট্রাম চলাচলের পথ বন্ধ করে দেওয়া হয়েছে। কয়েকটি ট্রেনও বাতিল করা হয়েছে।

প্রসঙ্গত, এর আগেও জার্মানিতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ের বোমা উদ্ধার করা হয়েছিল। ২০২০ সালে ফ্রাঙ্কফুর্টে যুক্তরাজ্যের তৈরি একটি বোমা উদ্ধারের ঘটনা ঘটে। সেই বোমাটিও নিষ্ক্রিয় করা হয়েছিল।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভোটের আগে ৫ ওসিকে প্রত্যাহারের নির্দেশনা ইসির
পাকিস্তানে তিন অভিযানে ৭ সেনা, ২৩ সন্ত্রাসী নিহত
রেমালের আঘাতে উপকূলে ১০ জনের প্রাণহানি, ৩৫ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত
ঘূর্ণিঝড় রেমালের ‘তাণ্ডবে’ বিদ্যুৎহীন ২ কোটি ৩৫ লাখ গ্রাহক
১২০ কিমি বেগে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল
ঘূর্ণিঝড় রিমালে ‘ভয়ংকর’ জলোচ্ছ্বাসের শঙ্কা

আরও খবর