শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.৮২°সে

জাতীয় নির্বাচনে দেশের আয় বাড়ে : পরিকল্পনামন্ত্রী

অনলাইন ডেস্ক:
জাতীয় নির্বাচনে দেশের আয় বাড়ে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, নির্বাচন এলে প্রার্থীরা টাকা খরচ করেন, তাই বেচা-কেনাও বাড়ে।

বুধবার সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার মহাসিং নদীতে এক লাখ ৭০ হাজার টাকা ব্যয়ে ৪২৫ কেজি রুই মাছ অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, জাতীয় নির্বাচনে আন্দোলনের নামে যদি দেশে নাশকতা, অগ্নিকাণ্ড, সরকারি অফিস আদালতে হামলা ও সড়ক পথে আক্রমণ করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়, তাতে দেশের মানুষের ক্ষতি হবে এবং দেশে অর্থনৈতিক প্রভাব পড়বে।

নিত্যপণ্যের বাজার সম্পর্কে পরিকল্পনামন্ত্রী বলেন, কিছু দিনে আগে দ্রব্যমূল্যের যে ঊর্ধ্বগতি ছিল তা কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। সার্বিকভাবে গত ছয় মাস থেকে বর্তমানে দেশের বাজারগুলো থেকে নিত্যপণ্যের দাম কিছুটা কমেছে। আরও কমানোর জন্য সরকার প্রতিনিয়ত কাজ করছে।

তিনি বলেন, গত দুই থেকে তিন মাসে চালের দাম কমেছে, তেলের দাম স্থিতিশীল, সবজি, চাল ও তেলসহ ইত্যাদি পণ্যের দাম আগের তুলনায় অনেকটা কম। কেননা, সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সবসময় কাজ করছে। যখনই কোনো পণ্যের দাম বাড়ে সরকার সর্বোচ্চ তৎপরতা দেখায়। পেঁয়াজের দাম বাড়লে সরকার বাইরে থেকে পেঁয়াজ আমদানি করে। সুতরাং পেঁয়াজের দাম আর বাড়ার কোনো সুযোগ নেই।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা
লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন
গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০
শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা
বাবার পদবি মুছে ফেললেন বারাক ওবামার মেয়ে
মাদারীপুরের বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৪

আরও খবর