মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮.৮২°সে
সর্বশেষ:
সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে তিস্তা-গঙ্গার পানি বণ্টন হলে ভারতজুড়ে বড় আন্দোলন হবে : মমতা অধিবেশনের প্রথম দিন এমপি পদ থেকে ইস্তফা রাহুলের লালমনিরহাটে রাসেলস ভাইপার সন্দেহে মেরে ফেলা হলো দু’টি সাপ যুক্তরাজ্যের আসন্ন জাতীয় নির্বাচনে ২৫ বাংলাদেশি প্রার্থী যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জঙ্গল থেকে ১০ দিন পর পর্বতারোহী উদ্ধার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কাল বিএনপির সংবাদ সম্মেলন মারা গেছেন সেই ‘জল্লাদ’ শাহজাহান চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বিআরটিএর অভিযানে ১৮ মামলা আলোচিত পাপিয়া কুমিল্লা কারাগার থেকে জামিনে মুক্তি লাভ একাদশে ভর্তিতে প্রথম পর্যায়ের ফল জানবেন যেভাবে যুক্তরাষ্ট্রকে ১০ উইকেটে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড

জাতিসংঘের সামনে বিএনপির বিক্ষোভ।।মহাসচিব বরাবর স্মারকলিপি প্রদান

অনলাইন ডেস্ক:
বিএনপির নিউইয়র্ক মহানগর দক্ষিণ, নিউইয়র্ক স্টেট ও নিউইয়র্ক মহানগর উত্তরের সম্মিলিত উদ্যোগে বৃহস্পতিবার দুপুরে নিউইয়র্কে জাতিসংঘের সামনে বিক্ষোভ সমাবেশ হয়। পরে জাতিসংঘ মহাসচিব বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

বিএনপি নেতা গোলাম ফারুক শাহীনের কাছে থেকে তা গ্রহণ করেন সহকারী মহাসচিবের দফতরের রাজনৈতিক সম্পর্কিত কর্মকর্তা জুন পিয়ন। এ স্মারকলিপিতে জাতিসংঘের সহযোগিতা কামনা করা হয় বাংলাদেশের মানুষের ভোটাধিকারের জন্য। দমন-পীড়ন বন্ধে জাতিসংঘের হস্তক্ষেপও কামনা করা হয়েছে।
এ সমাবেশ অনুষ্ঠিত হয় নিউইয়র্ক স্টেট এবং মহানগর উত্তরের সহায়তায় নিউইয়র্ক মহানগর দক্ষিণের উদ্যোগে। সভাপতিত্ব করেন মহানগর দক্ষিণের আহ্বায়ক হাবিবুর রহমান সেলিম রেজা এবং সম্মিলিতভাবে পরিচালনা করেন বদিউল আলম, আনোয়ার জাহিদ এবং রিয়াজ মাহমুদ।

বিক্ষোভে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক সম্পাদক বেবী নাজনীন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল লতিফ সম্রাট, গিয়াস আহম্মেদ, জিল্লুর রহমান এবং মিজানুর রহমান মিল্টন ভূইয়া।

আরো বক্তব্য দেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, সাবেক কোষাধ্যক্ষ জসিম ভূইয়া, সাবেক যুগ্ম সম্পাদক গোলাম ফারুক শাহিন, নিউইয়র্ক স্টেট বিএনপির আহ্বায়ক অলিউল্লাহ আতিকুর রহমান, নিউইয়র্ক মহানগর উত্তরের আহ্বায়ক আহবাব চোধুরী খোকন, যুবদলের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক আবু সাইদ আহম্মেদ।

নেতৃবৃন্দের মধ্যে আরও ছিলেন বদরুল হক আজাদ, আনিসুর রহমান, নাসিম আহমেদ, শহিদুল ইসলাম শিকদার, দেওয়ান কাউসার, আশরাফ হোসেন, মোতাহার হোসেন, হাফিজুর রহমান পিন্টু, জিনাত রেহানা, আমানউল্লাহ আমান, জিয়াউল হক মিশন প্রমুখ।

সমাবেশের সমাপনী বক্তব্যে সভাপতি সেলিম রেজা বলেন, এক দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত এই প্রবাসেও লাগাতার কর্মসূচি অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জঙ্গল থেকে ১০ দিন পর পর্বতারোহী উদ্ধার
টটোয়া ইউনিয়ন ব্লুবার্ড সাবওয়ে স্যান্ডউইচ স্টোরে ডাকাতির চেষ্টা।। গ্রেফতার-১
যুক্তরাষ্ট্রের জর্জিয়ার একটি বাড়িতে আগুনে পুড়ে ৬ জন নিহত
যুক্তরাষ্ট্রে ৯ জনকে গুলি করে বন্দুকধারীর আত্মহত্যা
ফ্রান্সে বাংলাদেশি কমিউনিটিতে ঈদ উদযাপন
মালয়েশিয়ায় ১৮ বাংলাদেশিসহ আটক ৪৩ অভিবাসী

আরও খবর