শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯.৬৩°সে
সর্বশেষ:
হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি বাতাসে ভেঙে পড়ল নির্বাচনি প্রচার মঞ্চ, নিহত ৯ মোবাইল কেড়ে নেওয়ায় বাবা মা ও বোনকে হত্যা করল কিশোর নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা: আইসিসিকে নিষেধাজ্ঞার ইঙ্গিত যুক্তরাষ্ট্রের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এমপি আজিমের হাড় মাংস আলাদা করে হলুদ মাখা হয় ১২০ কি.মি. গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল

জনদুর্ভোগ–শান্তি বিনষ্ট করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, কেউ জনদুর্ভোগ সৃষ্টি করলে, শান্তিশৃঙ্খলা বিনষ্ট করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তার দায়িত্ব পালন করবে।

বৃহস্পতিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস ২০২৩ পালন উপলক্ষে এই প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়। আয়োজক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। প্রেস ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী উপস্থিত ছিলেন।

প্রেস ব্রিফিংয়ে এক সাংবাদিক প্রশ্ন করেন আগামীকাল শুক্রবার রাজধানীতে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ আছে। এই সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলার অবনতির কোনো আশঙ্কা আছে কি না? আশঙ্কা থাকলে কী ব্যবস্থা নেওয়া হয়েছে?

জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা সবাইকে সব সময় বলেন, রাজনীতিবিদ ও রাজনৈতিক দলগুলোর কর্মসূচি পালনে সরকারের দিক থেকে কোনো বাধা নেই। কিন্তু সবাই যেন নিয়মশৃঙ্খলা মেনে চলে। দেশের আইন মেনে চলে। জনদুর্ভোগ সৃষ্টি না করে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি আহ্বান রাখবেন, কেউ যেন কোনো রকম ধ্বংসাত্মক কাজে লিপ্ত না হয়। কেউ যেন জনগণের দুর্ভোগ সৃষ্টি না করে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাজনৈতিক দলগুলো তাদের কর্মসূচি পালন করবে। এখানে সরকারের দিক থেকে কোনো বাধা নেই। কিন্তু জনদুর্ভোগ সৃষ্টি করলে, জানমালের ক্ষতি করলে, ভাঙচুর করলে, জনগণের বিরুদ্ধে দাঁড়িয়ে গেলে, শান্তিশৃঙ্খলা বিনষ্ট করলে, তখন আইনশৃঙ্খলা বাহিনী তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি আজকে সমাবেশ করতে চেয়েছিল। তারা বলছেন, কোনোক্রমেই কোনো রাস্তার মধ্যে সমাবেশ করতে দেবেন না। বিএনপি আগামীকাল সমাবেশ করার কথা জানিয়েছে। তারা এখনো বলবেন, যেন জনগণের দুর্ভোগ সৃষ্টি না হয়। দুর্ভোগ সৃষ্টি করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের কাজ করবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের কথা হলো, আমাদের নিরাপত্তা বাহিনী সব সময় প্রস্তুত আছে। যদি কেউ ঝামেলা করে, তারা তাদের অর্পিত দায়িত্ব পালন করবে।’

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা
কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ
কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর
শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের
যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা
অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি

আরও খবর