শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯.৬২°সে
সর্বশেষ:
হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি বাতাসে ভেঙে পড়ল নির্বাচনি প্রচার মঞ্চ, নিহত ৯ মোবাইল কেড়ে নেওয়ায় বাবা মা ও বোনকে হত্যা করল কিশোর নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা: আইসিসিকে নিষেধাজ্ঞার ইঙ্গিত যুক্তরাষ্ট্রের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এমপি আজিমের হাড় মাংস আলাদা করে হলুদ মাখা হয় ১২০ কি.মি. গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল

ছাদে বাগান করলে ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স মওকুফ

অনলাইন ডেস্ক:
ভবনের ছাদে বাগান করলে ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স মওকুফ করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, এই সিদ্ধান্ত দেশের সকল সিটি করপোরেশন ও পৌরসভার জন্য প্রযোজ্য হবে।

বুধবার (১৪ জুন) সকালে স্থানীয় সরকার বিভাগের সভাকক্ষে নির্দিষ্টস্থানে পশু কোরবানি এবং দ্রুততম সময়ে পশুর বর্জ্য অপসারণ সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভায় তিনি

আগামী এক সপ্তাহের মধ্যে পরিপত্র জারি করা হবে বলেও জানান তিনি।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, দেশের সকল সিটি করপোরেশন ও পৌরসভায় বাসা বাড়ির ছাদে বাগান করলে ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স মওকুফ করা হবে। কারণ বাসা বাড়ির ছাদে বাগান করলে শহরের তাপমাত্রাও কমে আসবে।

তিনি আরও বলেন, বাসা বাড়ির ছাদে শাক সবজি চাষ করলে নিজের পাশাপাশি অন্যদেরও চাহিদা মিটবে। এছাড়াও তারা নিরাপদ শাক সবজি খেতে পারবে বলে জানান তিনি।

ছাদে বাগান করলে ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স মওকুফের প্রস্তাবটি দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। মন্ত্রণালয় তার এই প্রস্তাব ইতিবাচক হিসেবে নিয়েছে বলে জানান মন্ত্রী।

এসময় মো. তাজুল ইসলাম বলেন, সবাইকে নির্ধারিত জায়গায় কোরবানি করতে হবে। পাশাপাশি সন্ধ্যার আগে সিটি করপোরশনকে পশুর বর্জ্য অপসারণ করতে হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ
শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের
যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা
এমপি আজিমের হাড় মাংস আলাদা করে হলুদ মাখা হয়
ফের বাড়ল এইচএসসির ফরম পূরণের সময়
ব্রিটিনিয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিনব্যাপী জব ফেয়ার অুনষ্ঠিত

আরও খবর