রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.১৮°সে
সর্বশেষ:
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সুনামগঞ্জে গণমাধ্যমকর্মীদের নিয়ে কর্মশালা আফগানিস্তানে তুমুল বর্ষণে নিহত আরো ২৯ নিউইয়র্কে আদালতের সামনে গায়ে আগুন দেওয়া ব্যক্তির মৃত্যু গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা লাইভ সংবাদ পাঠের সময় গরমে অজ্ঞান সংবাদ পাঠিকা অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের ঘোষণা ৬ সন্তানের জন্ম, আনন্দে আত্মহারা মা-বাবা খুলনায় ১২ স্বর্ণের বারসহ যুবক আটক আদালতের ভেতরে ট্রাম্প, বাইরে শরীরে আগুন দিলেন কে এই ব্যক্তি? এবার পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২৭ বস্তা টাকা ভোট দেওয়াটা আসলে একজন নাগরিকের কর্তব্য:রজনীকান্ত
/

চট্টগ্রামে ৫শ অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে জেলা প্রশাসন

হায়দার আলী, চট্টগ্রাম:

চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানাধীন ফয়েজ লেক সংলগ্ন বেল তলী ঘোনা এলাকায় অভিযান চালিয়ে ৮ একর পাহাড়ি জমি থেকে ৫০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে জেলা প্রশাসন।

৬ জুলাই ( বৃহস্পতিবার) সকাল থেকে বিকাল পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলাম ও কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মোঃ উমর ফারুক।

জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলাম বলেন, “প্রথম দিনের অভিযানে নগরীর আকবর শাহ থানাধীন ফয়েজ লেক সংলগ্ন লট-৯ পাহাড়তলী মৌজার ৮ একর পাহাড়ি জায়গা থেকে প্রায় ৫শত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদকৃত এসব জায়গা যাতে পুনরায় বেদখল না হয় সেজন্য সেখানে পিলার ও কাঁটাতারের বেষ্টনী দেওয়া হয়েছে। সেখানে সার্বক্ষণিক নিরাপত্তার জন্য আনসার মোতায়েন করা হয়েছে। এছাড়াও বেলতলীর উত্তর পাহাড়তলী মৌজার আরও প্রায় ৩ একর পাহাড়ি জমি অবৈধভাবে দখল করে নির্মিত ঘরগুলোর উচ্ছেদ করে সেখানের মালামাল অপসারণ করা হয়েছে। এছাড়াও চট্টগ্রামের পাহাড়ি এলাকা আকবর শাহ, খুলশী, বায়েজিদ থানা ও সীতাকুণ্ডসহ অন্যান্য যে সকল পাহাড়ি এলাকায় ঘর-স্থাপনা গড়ে তোলা হয়েছে সেসকল অবৈধ স্থাপনা অপসারণ ও উচ্ছেদ করা হবে। জেলা প্রশাসনের এরকম অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলমান থাকিবে।”

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী
হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সুনামগঞ্জে গণমাধ্যমকর্মীদের নিয়ে কর্মশালা
আফগানিস্তানে তুমুল বর্ষণে নিহত আরো ২৯
নিউইয়র্কে আদালতের সামনে গায়ে আগুন দেওয়া ব্যক্তির মৃত্যু
গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা
লাইভ সংবাদ পাঠের সময় গরমে অজ্ঞান সংবাদ পাঠিকা

আরও খবর