শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯.৪৫°সে
সর্বশেষ:
হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি বাতাসে ভেঙে পড়ল নির্বাচনি প্রচার মঞ্চ, নিহত ৯ মোবাইল কেড়ে নেওয়ায় বাবা মা ও বোনকে হত্যা করল কিশোর নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা: আইসিসিকে নিষেধাজ্ঞার ইঙ্গিত যুক্তরাষ্ট্রের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এমপি আজিমের হাড় মাংস আলাদা করে হলুদ মাখা হয় ১২০ কি.মি. গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল

চট্টগ্রামে ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে সরানো হল ৮০০ পরিবার

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রাম দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে ৮০০ পরিবারকে অন্যত্র সরানো হয়েছে। রবিবার দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসন তাদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়। এর আগে গত শনিবারও ২৫০ পরিবারকে নিরাপদ আশ্রয়ে সরানো হয়েছিল। প্রবল বর্ষণের কারণে চট্টগ্রামের পাহাড়গুলোতে বসবাসরতদের নিরাপদ আশ্রয়স্থলে নেওয়ার জন্য জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান পাহাড়ে অভিযান পরিচালনা করেন।

জানা যায়, আকবর শাহ এলাকার বিজয় নগর, ঝিল-১, ২, ৩, শান্তি নগর ও বেলতলীঘোনা এলাকা থেকে ৫০০ পরিবারকে সরানো হয়েছে। তাছাড়া মতিঝর্ণা এলাকা থেকে সরানো হয় ৩০০ পরিবারকে। দুটি আশ্রয় কেন্দ্রে তাদের সরানো হয়। পাহাড় থেকে ঝুঁকিপূর্র্ণভাবে বসবাসরত পরিবারকে ১৯টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। পাহাড় ও মানুষের জানমাল রক্ষায় জেলা প্রশাসনের কয়েকটি টিম কাজ করছে। তাছাড়া, প্রতিদিন মাইকিং করে মানুষকে ঝুকিপূর্ণ স্থান থেকে সরে যেতে নির্দেশনা দেওয়া হচ্ছে।
কাট্টলী সার্কেলের সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, ঝুঁকিপূর্ণ পাহাড়ে বসবাসকারীদের নিরাপদ আশ্রয় কেন্দ্রে নিতে জেলা প্রশাসনের টিম কাজ করছে। ইতোমধ্যে ৮০০ পরিবারকে নিরাপদ স্থানে সরানো হয়েছে। সবাইকে সতর্ক করতে চলছে মাইকিং।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হজ মৌসুমে ভিজিট ভিসাধারীদের মক্কায় প্রবেশে নিষেধাজ্ঞা
কিভাবে এমপি আজিমকে খুন করা হয়, জানাল কসাই জিহাদ
কী কারণে আল-আকসায় লুকিয়ে ছাগল নেওয়ার চেষ্টা তরুণীর
শাহীনের আলিশান বাগানবাড়িতে যাতায়াত ছিল এমপি আজিমের
যে কারণে এমপি আজিমের লাশ বিভিন্ন পার্টে ভাগ করে খুনিরা
অবশেষে ট্রাম্পকেই সমর্থন দিলেন নিকি হ্যালি

আরও খবর