শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৩.৯৮°সে
সর্বশেষ:
ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০ শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা বাবার পদবি মুছে ফেললেন বারাক ওবামার মেয়ে

ঘুসের টাকা ফেরতের দাবিতে শিক্ষিকার লাশ নিয়ে স্কুলে স্বজনরা

সিরাজগঞ্জ প্রতিনিধি
সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় ঘুসের টাকা ফেরতের দাবিতে শিক্ষিকার লাশ নিয়ে স্কুল প্রাঙ্গণে বিক্ষোভের ঘটনা ঘটেছে। সোমবার উপজেলার মাইজবাড়ী ইউনিয়নের গোদাগাড়ী চকপাড়া গাড়াবের বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।মৃত স্কুল শিক্ষিকা রোকেয়া বেগম (৫৫) ওই স্কুলের ইংরেজি বিষয়ের শিক্ষিকা এবং গাড়াবেড় গ্রামের খয়ের উদ্দিনের মেয়ে।

শিক্ষিকা রোকেয়া বেগমের ভাই মিজানুর রহমান বলেন, রোকেয়া ২০০৪ সালে গোদাগাড়ী চকপাড়া গাড়াবেড় বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ইংরেজি শিক্ষিকা হিসেবে যোগদান করেন। দীর্ঘদিন ধরে এমপিওভুক্তির কথা বলে প্রধান শিক্ষক ফরিদুল ইসলাম এবং ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু তার কাছ থেকে দফায় দফায় তিন লক্ষ পঁচানব্বই হাজার টাকা হাতিয়ে নেন।

সম্প্রতি তিনি বোর্ডে গিয়ে খোঁজ নিয়ে দেখতে পান যে, তার এমপিওভুক্তি হয়নি। ইংরেজি শিক্ষিকা হিসেবে যোগ দিলেও বোর্ডে গিয়ে দেখতে পান তাকে সমাজ বিজ্ঞান বিষয়ের শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বোর্ড থেকে ফিরে তিনি সভাপতি ও প্রধান শিক্ষকের কাছ থেকে ঘুসের টাকা ফেরত চান।

কিন্তু টাকা ফেরত দিতে অস্বীকার করায় বাড়িতে এসে টেনশনে তার হার্ট অ্যাটাক হয়। তাকে ঢাকার নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে মারা যান। মৃত্যুর পর তার লাশ এলাকায় আনা হলে স্বজনরা লাশ নিয়ে স্কুল প্রাঙ্গণে বিক্ষোভ করেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কাজিপুর থানার পরিদর্শক তদন্ত আব্দুল মজিদ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।তিনি আরও জানান, অভিযুক্তরা টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করেছেন। ইউএনও মহোদয় বিষয়টি দেখছেন।এ বিষয়ে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু বলেন, বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে এবং মীমাংসা হয়ে গেছে।

কাজিপুরের ইউএনও সোহরাব হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মৃত শিক্ষিকার স্বজন ও অভিযুক্তদের কথা শোনা হয়েছে। আগামী তিনদিনের মধ্যে অভিযুক্তদের টাকা ফেরত দেওয়ার সময় নির্ধারণ করে দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ
আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস
দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী
পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার
ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম
ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি

আরও খবর