শনিবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ ১৫.১৬°সে
সর্বশেষ:
প্রধানমন্ত্রী সন্ত্রাসীদের দমন করে দেশে শান্তি ফিরিয়ে এনেছেন: খাদ্যমন্ত্রী সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া যুক্তরাষ্ট্রে বাংলাদেশির ১৪ মাসের জেল ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় পল্লী চিকিৎসকের মরদেহ উদ্ধার পাকিস্তানে ঈদে মিলাদুন্নবীর মিছিলে বোমা হামলা, নিহত ৫২ রাষ্ট্রদূত ও দূতাবাসের নিরাপত্তা নিশ্চিত করবে বাংলাদেশ সরকার, প্রত্যাশা যুক্তরাষ্ট্রের পৃথিবীতে ফিরলেন মহাকাশে আটকে পড়া নভোচারীরা চুয়াডাঙ্গা সীমান্তে বিএসএফ’র গুলিতে গরু ব্যবসায়ী নিহত টাঙ্গাইলে খাদিজা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার শাহরুখের কায়দায় ফেরার আভাস দিলেন সালমান বঙ্গবন্ধুর সমাধিতে প্রধান বিচারপতির শ্রদ্ধা

বিএনপির ৯০ নেতাকর্মী গ্রেফতার

ঢয়াকা: রাজধানীর প্রবেশপথগুলোতে বিএনপির অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষে যুগ্ম কমিশনার মেহেদী হাসানসহ ২০ জন আহত হয়েছেন। পরিপ্রেক্ষিতে বিএনপির ৯০ জন নেতা কর্মীকে গ্রেফতার করা হয়েছে।
গ্রেফতার অভিযান চলমান রয়েছে। বিকাল পৌনে চারটার দিকে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন উপকমিশনার ফারুক হোসেন।

পুলিশ কর্মকর্তা ফারুক হোসেন জানান, অবস্থান কর্মসূচি পালনের আগে বিএনপির পক্ষ থেকে পুলিশের কোনো অনুমতি নেওয়া হয়নি। বিএনপিকে তারা অফিসিয়ালি কিছু জানায়নি। পুলিশের পক্ষ থেকে গতরাতে বিএনপিকে জানানো হয়েছিল যে, তারা রাস্তা অবরোধ করতে পারবে না। তাই এটি ছিল বেআইনি সমাবেশ। তারপরও তারা রাজপথে ককটেল শুনেছে পুলিশের উপর আক্রমণ করেছে। কয়েকটি গাড়িতে আগুন দিয়েছে। ২০ গাড়ি ভাঙচুর করেছে। আক্রমণকারীদের নিবারণ করতে পুলিশ রাবার বুলেট ছুড়েছে। যারা গাড়ি ভাঙচুর করেছে তাদেরকে রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

ফারুক হোসেন বলেন, যারা বিশৃঙ্খলা করেছে তাদের বিরুদ্ধে অভিযান চলমান আছে। আরো অনেকে গ্রেফতার করা হবে। যারা বিশৃঙ্খলা করেছেন তাদের সবার নামে মামলা দেওয়া হবে এবং আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রধানমন্ত্রী সন্ত্রাসীদের দমন করে দেশে শান্তি ফিরিয়ে এনেছেন: খাদ্যমন্ত্রী
সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া
ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী
চুয়াডাঙ্গায় পল্লী চিকিৎসকের মরদেহ উদ্ধার
পাকিস্তানে ঈদে মিলাদুন্নবীর মিছিলে বোমা হামলা, নিহত ৫২
রাষ্ট্রদূত ও দূতাবাসের নিরাপত্তা নিশ্চিত করবে বাংলাদেশ সরকার, প্রত্যাশা যুক্তরাষ্ট্রের

আরও খবর