মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৩১.১৩°সে
সর্বশেষ:
শপথ নিয়েই ফিলিস্তিনের ‘জয়ধ্বনি’, তোপের মুখে ওয়াইসি মতিউর ও পরিবারের ব্যাংক বিও হিসাব জব্দ সিলেট রেঞ্জ ডিআইজি কর্তৃক বিশ্বম্ভরপুর থানায় ব্রেস্ট ফিডিং কর্ণার ও লাইব্রেরি উদ্ভোধন সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে তিস্তা-গঙ্গার পানি বণ্টন হলে ভারতজুড়ে বড় আন্দোলন হবে : মমতা অধিবেশনের প্রথম দিন এমপি পদ থেকে ইস্তফা রাহুলের লালমনিরহাটে রাসেলস ভাইপার সন্দেহে মেরে ফেলা হলো দু’টি সাপ যুক্তরাজ্যের আসন্ন জাতীয় নির্বাচনে ২৫ বাংলাদেশি প্রার্থী যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জঙ্গল থেকে ১০ দিন পর পর্বতারোহী উদ্ধার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কাল বিএনপির সংবাদ সম্মেলন মারা গেছেন সেই ‘জল্লাদ’ শাহজাহান চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বিআরটিএর অভিযানে ১৮ মামলা

গাজার সর্ববৃহৎ হাসপাতালকে ডেথ ‘জোন’ আখ্যা দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

অনলাইন ডেস্ক:
হামাস-ইসরাইল সংঘাত শুরুর পর থেকে গাজার আল-শিফা হাসপাতালকে চিকিৎসার পাশাপাশি অনেক ফিলিস্তিনি নিরাপদ স্থান ভেবে আশ্রয় নিয়েছিলেন। সেই হাসপাতালকেও ডেথ জোন হিসেবে আখ্যা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সেই সঙ্গে হাসপাতালে যারা অবস্থান করছেন, তাদের সরিয়ে নেওয়ার অনুরোধ জানিয়েছে সংস্থাটি। খবর আলজাজিরার।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, ২৯১ রোগী ও ২৫ স্বাস্থ্যকর্মী এখনো হাসপাতালের ভেতরে রয়েছেন। সংস্থাটি বলছে, হাসপাতালের ভেতরে তারা এক ঘণ্টা অবস্থান নিতে সক্ষম হয়। আর এই এক ঘণ্টার পরিদর্শনে হাসপাতালকে ডেথ জোন হিসেবে আখ্যা দেন তারা।

এর আগে শনিবার হাসপাতালের নিয়ন্ত্রণ নিয়ে এক ঘণ্টার মধ্যে রোগীদের হাসপাতাল ছাড়ার আলটিমেটাম দেয় ইসরাইলি বাহিনী।ইসরাইলি আগ্রাসন থেকে বাঁচতে হাসপাতালের বারান্দায় আশ্রয় নিয়েছিল আড়াই হাজারের মতো বাসিন্দা।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, বিশুদ্ধ পানি, জ্বালানি ও অন্যান্য প্রয়োজনীয় সহায়তার অভাবে আল-শিফা হাসপাতাল হিসেবে কাজ করা বন্ধ করে দিয়েছে।

গত দেড় মাসের হামলায় ১২ হাজারের মতো ফিলিস্তিনি নিহত হয়েছেন। হাসপাতাল, স্কুল, মসজিদ বা অ্যাম্বুলেন্স কোনো কিছুই হামলার হাত থেকে বাদ যাচ্ছে না।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শপথ নিয়েই ফিলিস্তিনের ‘জয়ধ্বনি’, তোপের মুখে ওয়াইসি
মতিউর ও পরিবারের ব্যাংক বিও হিসাব জব্দ
সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে
তিস্তা-গঙ্গার পানি বণ্টন হলে ভারতজুড়ে বড় আন্দোলন হবে : মমতা
যুক্তরাজ্যের আসন্ন জাতীয় নির্বাচনে ২৫ বাংলাদেশি প্রার্থী
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জঙ্গল থেকে ১০ দিন পর পর্বতারোহী উদ্ধার

আরও খবর