শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৪.৪২°সে
সর্বশেষ:
ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস দেশের প্রথম এনাটমি অলিম্পিয়াডে বিজয়ী চমেকের দুই শিক্ষার্থী পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন গাজার আবাসিক এলাকায় ইসরাইলের হামলা, নিহত ৪০ শিশুর সামনে ধূমপান করলেই জরিমানা বাবার পদবি মুছে ফেললেন বারাক ওবামার মেয়ে

গাজায় ইসরাইলের হামলায় নিহত বেড়ে ৪ হাজার ৬৫১

অনলাইন ডেস্ক :গাজায় ইসরাইলের সহিংসতায় এখন পর্যন্ত ৪ হাজার ৬৫১ ফিলিস্তিনির প্রাণ গেছে। অপরদিকে হামাসের হামলায় ইসরাইলের নিহতের সংখ্যা ১ হাজার ৪০০ জন। গত ৭ অক্টোবর ইসরাইলে হামলা করে হামাস। এরপরই গাজায় শুরু হয় ইসরাইলি বর্বরতা। যা এখনো চলছে। সর্বশেষ ২৪ ঘন্টায় গাজার ৪০০ জনের জীবন কেড়ে নিয়েছে ইসরাইল। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এ খবর দিয়েছে।

পশ্চিম তীরে চলমান গ্রেফতার অভিযান অব্যাহত রেখেছে ইসরাইলি সেনারা। সর্বশেষ ১২০ ফিলিস্তিনিকে আটক করে নিয়ে গেছে ইসরাইলি বাহিনী।

হামাসের সঙ্গে একাত্মতা পোষণ করে ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে হিজবুল্লাহ। তারা জানিয়েছে, গাজায় ইসরাইলি সেনাদের কবর রচিত হবে। এ ঘোষণার পর হিজবুল্লাহকে টার্গেট করে সোমবার দুটি বিমান হামলা করেছে ইসরাইল।

এদিকে গাজায় ইসরাইলি নৃশংস রকেট ও বিমান হামলায় এ পর্যন্ত ৩১ টি মসজিদ ধ্বংস হয়েছে। মসজিদ ছাড়াও কয়েকদিন আগে আল-আহলি নামের একটি হাসপাতালেও হামলা করেছে ইসরাইল।

গাজায় ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ইসরাইলি হামলার প্রথম দিন থেকে এ পর্যন্ত গাজায় মোট মসজিদ ধ্বংসের সংখ্যা ৩১টি। এর আগে ২৬টি মসজিদ ধ্বংস হয়েছিল। রোববারের হামলায় আরো ৫টি মসজিদ চুরমার হয়েছে।

এমন অবস্থায় গাজায় যুদ্ধবিরতি চায় চীন। দেশটি বলছে, গাজায় সহিংসতা বন্ধে যা করা দরকার তা-ই করা হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ট্রাফিক সিগন্যাল সচল করতে আইজিপিকে প্রধানমন্ত্রীর নির্দেশ
আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস
পাবনার মাঝ নদীতে আটকে পড়া ফেরি ১২ ঘণ্টা পর উদ্ধার
ইউক্রেনের যুদ্ধ থেকে যুক্তরাষ্ট্র বিপুল মুনাফা করছে: মার্কিন গণমাধ্যম
ঢাকায় সুপ্রিম কোর্টের সম্মেলনে রাষ্ট্রপতি ও ভারতের প্রধান বিচারপতি
আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি ঘোষণা

আরও খবর