বুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১২.৯৭°সে
সর্বশেষ:
গিলাতলা দক্ষিনপড়ায় বিট পুলিশিং কমিটির আয়োজনে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত নিউইয়র্কের আন নুর কালচারাল সেন্টারের গ্রাজুয়েশন সিরিমনি সম্পন্ন নিউইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাবে সাংবাদিকদের মতবিনিময় সভা অবশেষে জনসম্মুখে চীনের প্রেসিডেন্ট পাটকাঠি আস্ত রেখে পাটের আঁশ ছাড়ানোর যন্ত্র আবিষ্কার বাবুল আক্তারসহ ৪ জনের বিরুদ্ধে পিবিআই প্রধানের মামলা সাফজয়ী নারী দলকে কোটি টাকার চেক দিল সেনাবাহিনী আমেরিকায় মা হয়েছেন বুবলী! ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলা সুনামগঞ্জ জেলা আ’লীগ সভাপতি ও সম্পাদকের বক্তব্য নির্লজ্জ মিথ্যাচার, যা অগঠনতান্ত্রিক- নুরুল হুদা মুকুট সুনামগঞ্জে এলজিএসপির অগ্রগতি ও অর্জন অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত ত্রিশালে গুজবের বিলে শাপলার সৌন্দর্য, দর্শনার্থীদের ভিড়

আয়ারল্যান্ড, স্কটল্যান্ডের পর যুক্তরাষ্ট্রকেও হারাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক :
টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ে গ্রুপপর্বে নিজেদের টানা তিন ম্যাচেই ধারাবাহিক জয় পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল।সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে রোববার বাংলাদেশ ১৪ রানে হারায় আয়ারল্যান্ডকে।

ঠিক পরদিন স্কটল্যান্ডকে ৭৭ রানে গুঁড়িয়ে দিয়ে ৬ উইকেটের জয়ে সেমিফাইনালে উঠে যায় বাংলাদেশ।বুধবার নিজেদের গ্রুপের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ ৫৫ রানের ব্যবধানে যুক্তরাষ্ট্রকে হারায়।

এদিন শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশ। ২০ রানে ওপেনার শামিমা সুলতানার উইকেট হারানোর পর মুরশিদা খাতুনের সঙ্গে দলের হাল ধরেন অধিনায়ক নিগার সুলতানা।

দ্বিতীয় উইকেটে ৯৮ বলে ১৩৮ রানের জুটি গড়েন মুরশিদা ও নিগার। তাদের এই জুটিতেই স্কোর দেড়শ ছাড়িয়ে যায়।

ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে ইনিংস শেষ করে ফেরার আগে ৬৪ বলে ১০টি বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ৭৭ রান করে অপরাজিত থাকেন মুরশিদা। ৪০ বল মোকাবেলা করে ৬টি চার আর এক ছক্কায় অপরাজিত ৫৬ রান করেন অধিনায়ক নিগার সুলতানা।

১৫৯ রানের টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৩ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১০৩ রান তুলতে সক্ষম হয় যুক্তরাষ্ট্রের দলটি। দলের হয়ে সর্বোচ্চ ৭৪ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক সিন্ধু শ্রীহর্ষ। ৫৫ রানের জয় পায় বাংলাদেশ।

আয়ারল্যান্ড, স্কটল্যান্ডের পর যুক্তরাষ্ট্রকে হারিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষ দল হিসেবে সেমি-ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সাফজয়ী নারী দলকে কোটি টাকার চেক দিল সেনাবাহিনী
বিশ্বকাপ বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল
স্ত্রীর মামলায় জামিন পেলেন ক্রিকেটার আল-আমিন
বিপিএলে খেলোয়াড়দের পারিশ্রমিক কত, জানাল বিসিবি
আমিরাতের বিপক্ষে বাংলাদেশের কষ্টার্জিত জয়
বাংলাদেশের দুই ক্রিকেট ম্যাচ দেখবেন যেভাবে

আরও খবর


close