সোমবার, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ -০.২৮°সে
সর্বশেষ:
ভারতের পশ্চিমবঙ্গে বাড়ল পাউরুটির দাম ক্যামেরুনের রাজধানী ইয়াউন্ডের নাইটক্লাবে অগ্নিকাণ্ড, নিহত ১৬ ৯০ বছরের বৃদ্ধা সাংবাদিক দেলোয়ার হাসানের মা আমরণ অনশনে শাবির আন্দোলনে একাত্মতা সাধারণ শিক্ষার্থীদের নার্গেস মোহাম্মদীকে৭০ বেত্রাঘাতের নির্দেশ বরিশালে জেলা দক্ষিণ ও মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি নিয়ে তোলপাড় কওমি মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা কার্যকর করার জন্য নিবন্ধন জরুরি: সংসদে শিক্ষামন্ত্রী যমুনা টিভির সাংবাদিকের উপর হামলা, প্রধান আসামি গ্রেপ্তার চকরিয়ায় সালিসে অংশ নিতে এসে খুন করোনার কারণে বিয়েও বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ইসি গঠন আইন বিল সংসদে উত্থাপন পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

টি-টোয়েন্টিতে আসছে বেশ কিছু নতুন নিয়ম

স্পোর্টস ডেস্ক:
ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ফরম্যাট টি-টোয়েন্টিতে বেশ কিছু নতুন নিয়ম চালু করতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।এতদিন স্লো ওভার রেটের জন্য খেলা শেষে শাস্তি দেওয়া হতো, এখন থেকে নির্ধারিত সময়ের মধ্যে পুরো ওভার শেষ করতে না পারলে নগদ শাস্তি পাবে দলগুলো।

যদি কোনো দল নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ ওভার শুরু করতে না পারে তাহলে তাকে ইনিংসের বাকি সময় ত্রিশ গজ বৃত্তের বাইরে একজন ফিল্ডার কম রাখতে হবে।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) আয়োজিত দ্য হান্ড্রেডে এ নিয়মের সফল ব্যবহার দেখে আন্তর্জাতিক ক্রিকেটেও এই নিয়ম চালুর সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।এছাড়া ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের মতো আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেও পানিপানের বিরতি দেওয়া হবে।

এখন থেকে দ্বিপাক্ষিক সিরিজেও ইনিংসের মাঝে আড়াই মিনিটের বিরতি নেওয়ার সুযোগ থাকছে। ম্যাচ শুরুর আগে এ বিষয়ে দুই দল একমত হতে হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

৮ উইকেট হারিয়ে মামুলি লক্ষ্য পার করল কুমিল্লা
সাকিবের দলের কাছে হেরে গেল মিরাজের দল
কম দামে বিক্রি হচ্ছে কাতারবিশ্বকাপের টিকিট
আইসিসির বর্ষসেরা একাদশে মোস্তাফিজ
আগের মত আর এনার্জি পাচ্ছি না টেনিস থেকে বিদায় নিচ্ছেন: সানিয়া মির্জা
ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

আরও খবর


close