শনিবার, ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৩.৭৩°সে
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস বোস্টন প্রবাসী রোকেয়া খানম আর নেই ‘ওমিক্রন’ নিয়ে নিউইয়র্কে জরুরি অবস্থা বাংলাদেশ সেনাবাহিনীর কার্যক্রমে যুক্তরাষ্ট্রের প্রশংসা কুমিল্লা বুড়িচং শিক্ষার্থী ও গরীব অসহায়দের মাঝে লোশন,ভ্যাসলিন  শীত বস্তু বিতরণ করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ জরুরি বৈঠকে মোদি আমেরিকা প্রেমিকের কাছে গেলেন রাশমিকা? চলমান সংকট নিরসনে সরকারের কাছে ৪ দফা দাবি জানিয়েছে হেফাজত শিক্ষার্থীদের হাফ ভাড়ার জন্য আইন পাস করার দাবি:সংসদে রুমিন ফারহানা সিমলার নতুন সিনেমা দেখতে ইউটিউবে দর্শকের ভিড়! ৭০৭ ইউপি নির্বাচন ৫ জানুয়ারি ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে জায়গা পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল তৃণমূল নিজেদের গুছিয়ে দিল্লির সিংহাসনে বসার স্বপ্ন দেখছে মমতা

ভারতের কাছে হোয়াইটওয়াশ হলো নিউজিল্যান্ড

ভিওএনজে ডেস্ক:

ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে কিউইদের নাস্তানাবুদ করে ছাড়ল ভারত। তিন ম্যাচের একটিতেও প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি নিউজিল্যান্ড। তাদের হোয়াইটওয়াশ করেই সিরিজ জিতেছে স্বাগতিকরা।

কলকাতার ইডেন গার্ডেনসে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে কিউইদের ৭৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে রোহিত শর্মার ভারত। ভারতের ১৮৪ রানের জবাবে নিউজিল্যান্ডের ইনিংস থামে ১১১ রানেই।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক রোহিত আর ইষান কিষান ঝড় তোলেন। ওপেনিং জুটিতে পাওয়ার প্লেতে তারা ৬৯ রান তুলে ফেলেন। মিচেল স্যান্টনারের বলে উইকেটকিপার টিম সাইফার্টের হাতে ধরা পড়েন কিষান। সেটিই ছিল নিউজিল্যান্ডের প্রথম সাফল্য।

এরপর সূর্য কুমার যাদব ও ঋষভ পন্তের দুই উইকেট দ্রুত হারালেও এক প্রান্তে অবিচল ছিলেন রোহিত। ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক ৩১ বলে ৫৬ রান করে থামেন।

ভারতের সংগ্রহ নিউজিল্যান্ডের নাগালের বাইরে নিতে ভূমিকা রাখেন শ্রেয়াশ আইয়ার, ভেঙ্কটেশ আইয়ার ও দীপক চাহার। শ্রেয়াশ আয়ার করেন ২৫ রান এবং ভেংকটেশ আয়ার করেন ২০ রান। অক্ষর প্যাটেল ২ রানে অপরাজিত থাকেন। হার্শাল প্যাটেল আউট হন ১১ বলে ১৮ রান করে। দিপক চাহার শেষ মুহূর্তে ৮ বল খেলে করেন অপরাজিত ২১ রান।

নিউজিল্যান্ডের হয়ে ৩ উইকেট নেন মিচেল সান্তনার। ১টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, অ্যাডাম মিলনে, লকি ফার্গুসন এবং ইশ সোধি।

ব্যাটিংয়ে নেমে লড়াই জমাতে পারেনি নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের ইনিংসের মূল সর্বনাশটা করেছেন অক্ষর প্যাটেল—৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি। হার্শাল প্যাটেল নিয়েছেন ২ উইকেট। এ ছাড়াও দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল, ভেঙ্কটেশ আইয়ার—প্রত্যেকেই নিয়েছেন একটি করে উইকেট।

গাপটিল ৩৬ বলে ৫১ রান করেন। কিন্তু বাকিদের মধ্যে শুধুমাত্র সাইফার্টের সর্বোচ্চ সংগ্রহ ১৭। এছাড়া লকি ফার্গুসন ৮ বলে ১৪ রানে করে মান বাঁচিয়েছেন নিউজিল্যান্ডের। তার এই ইনিংসটি ছাড়া একশ পেরোনোই মুশকিল হয়ে যেত কিউইদের।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে জায়গা পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল
সেঞ্চুরি পেলেন লিটন দাস
বিশ্বকাপ বাছাইপর্বের ২৭০ রানের রেকর্ড জয় পেল বাংলাদেশ
বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বাংলাদেশের বোলিংয়ে কাঁপছে যুক্তরাষ্ট্র
ম্যাচ শেষে হাসপাতালে তাসকিন
বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে শুরু হচ্ছে স্বাধীনতা কাপ ফুটবল

আরও খবর


close