শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২১.৫৭°সে
সর্বশেষ:
করোনার তৃতীয় ঢেউয়ে নাকাল যুক্তরাষ্ট্রে ফেসবুকের মাধ্যমে ১৪ বছর পর মিলল মা-মেয়ে উপজেলা চেয়ারম্যানদের ইউএনওর মতো নিরাপত্তা দেওয়ার নির্দেশ:হাইকোর্ট সিলেটে-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের জাতীয় সংসদে প্রথম ভাষণ নীতিমালা চূড়ান্ত হলেই বাংলাদেশে আসছে বিদ্যুৎচালিত গাড়ি ভারত বাংলা‌দে‌শের ম‌ধ্যে অসাধারণ বন্ধু‌ত্বের সম্পর্ক মৃত্যুর ৫ বছর ‘ছাড়পত্র’ পেল দিতির সিনেমা চলমান করোনা মহামারিতে বিশ্বে এক দিনে মৃত্যু ১০ হাজার, শীর্ষে যুক্তরাষ্ট্র-মেক্সিকো কুমিল্লা সিটি কর্পোরেশন ১নং ওয়ার্ড রোটা: আবুল হোসেন ছোটনের উদ্যোগে ভ্যাকসিন সনদ বিতরণ বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ সংস্থা নিউজার্সির নতুন কমিটি গঠন গণমাধ্যমে শৃঙ্খলা আনার দাবি সাংবাদিকদেরই -ডিইউজে’র বার্ষিক সভায় তথ্যমন্ত্রী ইভ্যালির সিইও রাসেল, চেয়ারম্যান শামীমা গ্রেপ্তার

পদ্মাপাড়েই হবে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম:যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

ভিওএনজে ডেস্ক:
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের তালিকায় আছে মানিকগঞ্জের পদ্মাপাড় পাটুরিয়া ফেরিঘাট এলাকায় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। চলতি অর্থবছরেই এই স্টেডিয়ামের কার্যক্রম শুরুর সম্ভাবনার কথা জানান তিনি।

তিনি বলেন, আন্তর্জাতিকমানের স্টেডিয়াম তৈরি করতে অনেক ধরনের সমীক্ষা চালাতে হয়, সেটি করা হবে। এজন্য হয়তো ৩ থেকে ৬ মাস সময় লাগতে পারে। যেহেতু এটি প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পে রয়েছে- সেজন্য চলতি অর্থবছরের মধ্যে স্টেডিয়াম নির্মাণের আনুষ্ঠানিক কাজ শুরু করার চেষ্টা থাকবে।

তিনি আরও বলেন, দেশের ক্রীড়াঙ্গনের অবকাঠামো উন্নয়নের জন্য ব্যাপক পরিকল্পনা নেওয়া হয়েছে। এ প্রকল্পটি বাস্তবায়নের জন্য আমাদের যা যা করা দরকার সেটি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে করা হলে বলে জানান।

মানিকগঞ্জের পাটুরিয়ার পদ্মাপাড়ে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের স্থান পরিদর্শনে যান মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক নাঈমুর রহমান দুর্জয় ও সংসদ সদস্য জাকিয়া তাবাসুম। এছাড়া মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন, জেলা প্রশাসক আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৫ সালে ক্রিকেটে পাকিস্তানকে হারানোর পর বাংলাদেশ ক্রিকেট দলকে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন,পদ্মাপাড়ে আন্তর্জাতিকমানের ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ করা হবে। সেই ঘোষণার পর মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটের কাছে সম্ভাব্য আন্তর্জাতিকমানের ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের স্থান নির্ধারণ করা হয়।

এ লক্ষ্যে ২০১৫ সালের ১২ আগস্ট চায়না টেস্ট কনস্ট্রাকশন ইঞ্জিনিয়ার করপোরেশনের সিনিয়র উপদেষ্টা সাও ঝোন ঝংয়ের নেতৃত্বে পাটুরিয়া ঘাট ফিজিবিলিটি টিম পরিদর্শন করে। এরপর ২০১৮ সালের ৩ নভেম্বর জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিমের নেতৃত্বে আরও একটি টিম পদ্মাপাড়ের এ স্থানটি পরিদর্শন করেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ঘরের মাঠেই হোয়াইটওয়াশ শ্রীলংকা
বাংলাদেশের দুর্দান্ত পারফরম্যান্সে অস্ট্রেলিয়া দূতাবাসের অভিনন্দন
বাংলাদেশ বিপক্ষে নিউজিল্যান্ডের শেষ জয়
শেষ ম্যাচে বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ
আগুনের জবাব দিতে ব্যর্থ হয়েছি নিউজিল্যান্ড অধিনায়ক
কিউইদের বিপক্ষে সিরিজ বাংলাদেশের

আরও খবর


close