শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ২.১৬°সে
সর্বশেষ:
ইউরোপে আশ্রয় পেতে ৪০ হাজার বাংলাদেশির রেকর্ড আবেদন মিশিগান প্রাইমারিতে বাইডেন ও ট্রাম্পের জয় নিউইয়র্কে পিলখানায় বিডিআর বিদ্রোহে ৫৭ সেনা কর্মকর্তার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন ইসরাইলকে সমর্থন জানানোয় মিশিগানে বাইডেনকে তিরস্কার সব সঞ্চয় ফিলিস্তিনি শিশুদের জন্য দান করে গেছেন সেই মার্কিন সেনা সিলেটে সড়কে ঝরল নারীসহ ৩ জনের প্রাণ প্রকাশ্যে গৃহবধূকে নির্যাতন, কাউন্সিলর গ্রেফতার সয়াবিন তেলের নতুন দাম কার্যকর কাল রোজার আগে আরব আমিরাতে ৪০ শতাংশ কমল খেজুরের দাম সালাম মুর্শেদী গুলশানে এক মুহূর্তও থাকতে পারে না : হাইকোর্টে ব্যারিস্টার সুমন গাজায় ৩০ হাজারের বেশি মানুষ হত্যা করেছে ইসরায়েল যেসব কারণে ঢাকাকে পাশে চায় যুক্তরাষ্ট্র

খুলনা সিটি নির্বাচন : বিএনপির ৯ নেতাকে আজীবন বহিষ্কার

ইমরান মোল্লা,খুলনা:

দলীয় সিদ্ধান্ত অমান্য করে খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে কাউন্সিলর পদে প্রার্থী হওয়ায় ৯ নেতাকে আজীবনের জন্য বহিষ্কার করেছে বিএনপি।
শনিবার (৩ জুন) দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এ সিদ্ধান্ত জানানো হয়। খুলনা মহানগর বিএনপির মিডিয়া সেলের সদস্য সচিব মো. মিজানুর রহমান মিল্টন এ তথ্য নিশ্চিত করেছেন।
আজীবন বহিষ্কৃতরা হলেন, খুলনা মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মাহবুব কায়সার, দৌলতপুর থানা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক একেএম মোশফেকুল সালেহিন পাইলট, সাবেক মহিলা দল নেত্রী ও কাউন্সিলর মাজেদা খাতুন, বিএনপি নেতা ও সাবেক কাউন্সিলর আমানুল্লাহ আমান, সাবেক ছাত্রদল নেতা ইমরান হোসেন, মহানগর বিএনপির সদস্য সাজ্জাত হোসেন তোতন, ৯ নম্বর ওয়ার্ডে কাজী ফজলুল কবীর টিটো, খুলনা মহানগর তাঁতী দলের যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার মাতুব্বর এবং ১৯নং ওয়ার্ড বিএনপির সদস্য ও কাউন্সিলর আশফাকুর রহমান কাকন।
বহিষ্কারের চিঠিতে বলা হয়, ‘আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য গত ১ জুন কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। কিন্তু নির্ধারিত সময় অতিক্রান্ত হলেও কারণ দর্শানো নোটিশের জবাব দেননি- যা গুরুতর অসদাচরণ। নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার না করে বিশ্বাসঘাতকতা করেছেন।’
দলীয় সিদ্ধান্ত ও নির্দেশনাকে অবজ্ঞা ও ঔদ্ধত্যের জন্য বিএনপির গঠনতন্ত্রের বিধান অনুযায়ী দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে নির্দেশক্রমে আজীবনের জন্য বহিষ্কার করা হলো।
উল্লেখ্য, আগামী ১২ জুন খুলনা সিটি কর্পোরেশনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নগরীর ৩১টি ওয়ার্ডে ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ জন ও পুরুষ ভোটার ২ লাখ ৬৮ হাজার ৮৩৩ জন। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে ২৮৯টি কেন্দ্র ও ১ হাজার ৭৩২টি ভোট কক্ষের সামনে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিএনপি নেতাদের সঙ্গে মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক
সংরক্ষিত ৪৮ আসনে আ. লীগের মনোনয়ন জমা
দেশে বিএনপি সবচেয়ে বড় উগ্রবাদী : ওবায়দুল কাদের
কারামুক্ত মির্জা ফখরুল ও আমীর খসরু
ইমরান খানের দলের নেতাকে গুলি করে হত্যা
সরকারের সঙ্গে মিলে দেশ পরিচালনা করতে চান জিএম কাদের

আরও খবর